বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কের বেহাল অবস্থা, দুর্ভোগ

দিনাজপুর প্রতিনিধি

বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কের বেহাল অবস্থা, দুর্ভোগ

বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়ক -বাংলাদেশ প্রতিদিন

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার এলজিইডির আওতাধীন সেতাবগঞ্জ-পীরগঞ্জ আঞ্চলিক সড়কের সাগুনি ব্রিজ পর্যন্ত ৮ কিলোমিটার সড়কটির বিভিন্ন জায়গায় খানাখন্দক সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন পরিবহনচালকসহ পথচারীরা। সেতাবগঞ্জ-পীরগঞ্জ সড়কের সেতাবগঞ্জ চৌরাস্তা থেকে সাগুনি ব্রিজ পর্যন্ত এলজিআরডি পাকা রাস্তাটি পুনঃ মেরামত কাজ শুরু হওয়ার পর পরই একটানা বৃষ্টিতে সেতাবগঞ্জ পৌর এলাকার ভড়রা রোডের বিভিন্ন জায়গায় রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়। এসব গর্তে পানি জমে থাকায় ওই সড়কে চলাচলকারী ভারী ও হালকা যানবাহনসহ পথচারীদের চরম দুর্ভোগের কবলে পড়ছে। এই বেহাল দশার কারণে ধান, চাল ও খাদ্য সামগ্রী ভর্তি ট্রাক, ট্র্যাক্টর, বাস, নাইট কোচ, পিকআপ, অটোরিকশা, ভ্যান ও মোটর সাইকেল চালকদের জীবনের ঝুঁকি নিয়ে চলছে। তাই প্রায়ই ঘটে যাচ্ছে ছোট-বড় দুর্ঘটনা।

 

এলাকাবাসীর অভিযোগ, চৌরাস্তা হতে ভড়রা মোড় পর্যন্ত ব্যস্ততম সড়কটি ঠিকাদার রাস্তা মেরামত করার জন্য খোঁড়াখুঁড়ির কাজ শুরু করলেও সময়মত ঠিক না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। এই সড়কের পাশে উত্তরবঙ্গের বৃহৎ প্রতিষ্ঠান জহুড়া অটো রাইসমিল, নিজাম ফিড মিলসহ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান রয়েছে। যেখান থেকে বৃহত্তর দিনাজপুরসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিদিন কয়েকশত ট্রাক ও ট্র্যাক্টর যাতায়াত করে থাকে। যার ফলে খানা খন্দকে পানিতে ডুবে থাকা সড়কটির ভড়রা রোডে বিকল্প হিসেবে মেরামত হওয়া না পর্যন্ত ইটের টুকরো দিয়ে গর্তগুলো ভরাট করে আপাতত নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থা করা দরকার। বর্তমান রাস্তার এ অবস্থার কথা চিন্তা করে সড়ক বিভাগ দ্রুত ব্যবস্থা নিবেন বলে ভুক্তভোগীরা মনে করছেন।

বোচাগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, বোচাগঞ্জ-পীরগঞ্জ সড়কটির চৌ-রাস্তা মোড় হতে সাগুনি ব্রিজ পর্যন্ত মেরামতের জন্য কাজ শুরু হয়েছিল কিন্তু অবিরাম বৃষ্টি হওয়ার জন্য আপাতত কাজ বন্ধ রয়েছে।

সর্বশেষ খবর