রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

অস্ত্রধারী সন্ত্রাসীদের ভয়ে আতঙ্কে ব্যবসায়ীরা

নোয়াখালী প্রতিনিধি

অস্ত্রধারী সন্ত্রাসীদের ভয়ে ব্যবসায়ী ও এলাকাবাসীর আতঙ্কে দিন কাটছে।  নোয়াখালী সদরের নোয়ারহাটে ব্যবসায়ী কোরবান আলীকে গুলি করে হত্যার চেষ্টা, হামলার প্রতিবাদ এবং সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে গতকাল দুপুরে কালাদরাফের নোয়ারহাটে এলাকাবাসী ও ব্যবসায়ীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছে। বিক্ষুব্ধ ব্যবসায়ীরা জানান, সম্প্রতি স্থানীয় নোয়ারহাট বাজারের ব্যবসায়ী কোরবান আলীর ওপর অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করে ও হামলা চালিয়ে গুরুতর আহত করে। ওই সময় সন্ত্রাসীরা দোকানে ব্যাপক লুটপাট করে  দোকানের জিনিসপত্র ও নগদ টাকা নিয়ে যায়। এ ঘটনায় আলী আহাম্মদ মাঝি বাদী হয়ে ১৬ জনকে আসামি করে সুধারাম মডেল থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় রায়হান নামে এক আসামিকে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে। কিছু আসামি জামিনে বেরিয়ে এসে আহত ব্যবসায়ী পরিবারকে ফের হত্যা ও গুম করার হুমকি দিচ্ছে। ব্যবসায়ীরা জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা এলাকায় প্রকাশ্য অস্ত্রের মহড়া দিয়ে এলাকাবাসীকে জিম্মি করে রেখেছে। অস্ত্রের ভয় দেখিয়ে দোকানে ও বিভিন্ন বিয়ে অনুষ্ঠানে চাঁদা আদায় করছে।

কালাদরাফ ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, পাশর্^বর্তী পূর্ব চরমটুয়া ইউনিয়নের চরকাউনিয়া গ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী রায়হান, ফারুক ও সুজনসহ অনেকে আমার এলাকায় প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করে ও চাঁদার জন্য হামলা চালায়।

স্থানীয় ইউপি মেম্বার আবুল কাশেম ঘটনার সত্যতা স্বীকার করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সফিউল বলেন, এ ঘটনায় রায়হানকে গ্রেফতার করে আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন জানান, এ ঘটনায় পুলিশ অভিযান চালাচ্ছে ও মামলা হয়েছে।

সর্বশেষ খবর