মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

৪০ বছর ধরে রোজা রাখছেন আলীম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সব শহীদের প্রতি শ্রদ্ধা ও  রূহের মাগফিরাত কামনায় ৪০ বছর ধরে রোজা পালন করছেন টঙ্গীর ৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম মোল্লা। ১৯৮০ সাল থেকে তিনি রোজা রাখা শুরু করেন। প্রতিবছর ১৫ আগস্ট থেকে শুরু করে ৩১ আগস্ট পর্যন্ত রোজা রাখেন। গতকাল তার ৪০ বছর পূর্ণ হলো। এ বিষয়ে আব্দুল আলীম মোল্লা বলেন, মৃত্যুর আগ পর্যন্ত তিনি এভাবেই বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের রূহের মাগফিরাত কামনায় রোজা পালন করবেন।

-টঙ্গী প্রতিনিধি

কাঙালি ভোজ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল ডেমরা বাজারে আলোচনা সভা, দোয়া ও কাঙালি ভোজের আয়োজন করা হয়। ডিএসসিসি ৬৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালাহ্ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা-৫ আসনের  উপনির্বাচনে সংসদ সদস্য প্রার্থী মশিউর রহমান মোল্লা সজল। এ সময় উপস্থিত ছিলেন মাহফুজুর রহমান মোল্লা শ্যামল, কৌশিক আহমেদ জসিম, কাউন্সিলর মাহ্ফুজা আক্তার হিমেল, মোজাম্মেল হক আকাশ প্রমুখ।

- রূপগঞ্জ প্রতিনিধি

ভাঙারি দোকানে বিস্ফোরণে নিহত

দুর্গাপুরে ভাঙারির দোকানে বিস্ফোরণে অটোরিকশার কারিগর সবুজ মিয়া (৩৮) নিহত হয়েছেন। সবুজ উপজেলার কাকড়াকান্দা গ্রামের আয়াত আলীর ছেলে। এ সময় গুরুতর আহত হয়েছেন দোকান মালিক কাঞ্চন মিয়ার ছেলে নাহিদ। তাকে ময়মনসিংহ মেডিকেলে পাঠানো হয়েছে। রবিবার দিবাগত রাতে শিবগঞ্জ বাজারে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

-নেত্রকোনা প্রতিনিধি

পর্যটনশিল্প খুলে দেওয়ার দাবি

সুন্দরবনে ভ্রমণের জন্য পর্যটন শিল্প উন্মুক্ত করে দেওয়ার দাবিতে মোংলায় মানববন্ধন করেছে সুন্দরবন পর্যটন ব্যবসায়ী-কর্মচারীরা। গতকাল মোংলার মামার ঘাট সংলগ্ন মোংলা নদীর পাড়ে এই অনুষ্ঠিত হয়।  করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে পর্যটন ব্যবসা পরিচালনার করার প্রতিশ্রুতি দিয়ে বক্তারা বলেন, করোনার কারণে মার্চ মাস থেকে সুন্দরবনে পর্যটক ও নৌযান চলাচল বন্ধ করে দেয় বনবিভাগ। দীর্ঘ ৬ মাসে পর্যটন শিল্পের সঙ্গে জড়িত প্রায় ৫ হাজার মালিক-কর্মচারী বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছেন। -বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর