শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

বর ও কনের বাবাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বাল্যবিয়ে দেওয়ার অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে উপজেলার মৈশাইর উত্তরপাড়ায় অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিমুল হায়দার। জানা যায়, বাল্যবিয়ের অভিযোগে উপজেলার মৈশাইর উত্তরপাড়ায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিমুল হায়দার। অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে দেওয়ার অভিযোগে তার বাবা অহিদ মিয়াকে ২০ হাজার টাকা এবং ছেলের বাবা সদর উপজেলার মজলিসপুর এলাকার জাহের মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নিরাপদ সড়ক দাবি

ময়মনসিংহের ভালুকায় নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছেন স্বেচ্ছাসেবীরা। উপজেলা বাসট্যান্ড এলাকায় গতকাল দুই ঘণ্টা পথচারী ও যানবাহন চালকদের সচেতন করেন তারা। হ্যালো ভালুকা ও ভালুকা হেল্পলাইনের আয়োজনে ওই কর্মসূচি পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম রফিক, শফিকুল ইসলাম খাঁন, আসাদুজ্জামান সুমন প্রমুখ।

-ভালুকা প্রতিনিধি

দোয়া মাহফিল

বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝালকাঠি সদর উপজেলার  বাউকাঠি গ্রামের একই পরিবারের ৫ জনসহ ৬ জন নিহত হন। তাদের পরিবারে কোনো অভিভাবক না থাকায় ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপির উদ্যোগে নিহতদের আত্মার মাগফিরাত কামনায়  নবগ্রাম ইউনিয়নের ৮টি মসজিদে গতকাল বাদ জুমা  মিলাদ ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়।  দোয়া ও মিলাদ মাহফিলে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের নেতারা এবং সদর উপজেলার জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

-ঝালকাঠি প্রতিনিধি

প্রতিমা ভাঙচুর

গাজীপুরে এক মন্দিরের চারটি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনার মিয়াপাড়া এলাকার ‘শ্রী শ্রী কালীমন্দিরে’ এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, পূজারিরা শুক্রবার ভোরে স্থানীয় মন্দিরে গিয়ে কালী, নাগিনী, যোগিনী ও শিবসহ ৪টি প্রতিমার মাথা ভাঙা অবস্থায় দেখেন। বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা মন্দিরে ঢুকে ভাঙচুর করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। -গাজীপুর প্রতিনিধি

মাদকবিরোধী সমাবেশ

কুমিল্লার লালমাই উপজেলার নুরপুরে গতকাল মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাইজিং স্টারস ক্রিকেট ক্লাবের উদ্বোধন উপলক্ষে নুরপুরের জহর ম্যানসনের হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার। জাবেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. শাহজাহান মজুমদার, কামরুল হাসান ভুট্টো সুমন প্রমুখ।

-লালমাই (কুমিল্লা) প্রতিনিধি

৩৩৮ প্রবাসীর মুক্তি দাবিতে মানববন্ধন

বাহরাইন, ভিয়েতনাম ও কুয়েত থেকে প্রতারিত হয়ে বাংলাদেশে ফেরত ৩৩৮ প্রবাসীর মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন হয়েছে। গতকাল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে জেলা ছাত্র ও যুব অধিকার পরিষদ এই কর্মসূচির আয়োজন করে। সংগঠনের জেলা সভাপতি আশরাফুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জুয়েল মিয়া। বক্তারা ৩৩৮ প্রবাসীর মুক্তির পাশাপাশি সাংবাদিক কাজল ও দিদারুলসহ ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী সবার মুক্তির দাবি জানান।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর