শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

নারায়ণগঞ্জ  নগরীর ২ নম্বর বাবুরাইল এলাকায় একটি মসজিদের ওযুর পানির লাইনে কাজ করার সময় বিদুৎপৃষ্ট হয়ে একজনের মৃত্যু হয়েছে।  মৃত ব্যক্তির নাম মনির (৫৫)। আহত হয়েছে মসজিদের মুয়াজ্জিন সোলাইমান। গতকাল সকালে বাবুরাইল এলাকার আজমেরি ল্যানের বায়তুল ফালাহ মসজিদে এ ঘটনা ঘটে। মনিরের বাড়ি মুন্সীগঞ্জে। সে এখানে মসজিদের পাশে একটি মেসে ভাড়া থাকত। -নারায়ণগঞ্জ প্রতিনিধি

অটো ছিনতাই

আড়াইহাজারে সবুজ মিয়া (৩০) নামের এক অটোচালককে অজ্ঞান করে করে অটো ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার ফতেহপুর ইউনিয়নের নৈকাহন গ্রামে এই ঘটনা ঘটে। সবুজ মিয়া উপজেলার বাঞ্জারামপুর উপজেলার শোভারামপুর গ্রামের জামান মিয়ার ছেলে।

 -আড়াইহাজার প্রতিনিধি

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কুমিল্লার সম্পাদক মীর ফজলে রাব্বী

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ২০২০-২২ মেয়াদে কুমিল্লা কেন্দ্রের সম্পাদক হিসেবে প্রকৌশলী মো. মীর ফজলে রাব্বী দায়িত্ব গ্রহণ করেছেন। আইইবি কুমিল্লার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কাউন্সিল সভায় বিগত কমিটির কাছ থেকে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। ফজলে রাব্বী কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার চন্ডিবের উত্তরপাড়ার জনতা ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক মীর কাসেম এবং ফরিদা বেগমের বড় সন্তান। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (চুয়েট) থেকে ২০০৩ সালে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। এ ছাড়াও কুমিল্লা বিশ^বিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি বাখরাবাদ গ্যাসের কুমিল্লা ইঞ্জিনিয়ারিং সার্ভিস ডিভিশনের ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন।  -কুমিল্লা প্রতিনিধি

বাল্যবিয়ের দায়ে জরিমানা

আড়াইহাজারে খাদিজা আক্তার উর্মি (১৬) নামের এক স্কুলছাত্রীর  বাল্যবিয়ে বন্ধ করেলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন। গতকাল বিকালে উপজেলার হাইজাদী ইউনিয়নের সিংহদী কান্দা গ্রামে এই ঘটনা ঘটে। নির্বাহী ম্যাজিস্ট্রেট বর-কনে ও তাদের অভিভাবকদের আটক করে নিয়ে আসেন। পরে ৫০ হাজার টাকা জরিমানা ও বিয়ে না হওয়ার শর্তে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। এ সময় পুলিশের এসআই রুপন চন্দ্র সরকার উপস্থিত ছিলেন।

 -আড়াইহাজার প্রতিনিধি

দাউদকান্দি উপজেলা নির্বাচন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে গতকাল মতবিনিময় সভা করেন দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ছাত্তার তালুকদার। সভায় সভাপতিত্ব করেন সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসলাম মিয়াজী। এ সময় তিনি বলেন, উপজেলা নির্বাচনে ছাত্তার তালুকদার অংশগ্রহণ করে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হলেও দীর্ঘ পাঁচ বছর উপজেলার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে মানুষের পাশে থেকেছেন। তিনি ব্যক্তি উদ্যোগে একাধিক ছোট, বড় রাস্তা মেরামত, মসজিদ-মাদ্রাসায় অনুদান দিয়েছেন। ছাত্তার তালুকদার গণমাধ্যমকে বলেন, দাউদকান্দিবাসী আমাকে নির্বাচিত করলে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত ডিজিটাল আধুনিক দাউদকান্দি গড়তে কাজ করব।

 -দাউদকান্দি প্রতিনিধি

রোগবালাই থেকে সুস্থতা কামনায় দোয়া

করোনাসহ বিভিন্ন রোগবালাই থেকে সুস্থতা কামনায় দেশের বিভিন্ন স্থানে গতকাল মসজিদে মসজিদে দোয়া হয়েছে। নাটোর জেলা মুয়াজ্জিন কল্যাণ সমিতি নাটোর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়ার আয়োজন করে। করোনা আক্রান্ত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক সৈয়দ মুর্তজা  আলী বাবলুর সুস্থতা কামনায় দোয়া করা হয়। এদিকে উত্তর খান ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার, ইউনিয়ন পরিষদ মেম্বারস অ্যাসোসিয়েশন তেজগাঁও সার্কেলের সাধারণ সম্পাদক       উত্তরখান থানা জাতীয় পার্টির সভাপতি ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আলালের রোগমুক্তি কামনায় ৪৫ নম্বর ওয়ার্ডের প্রায় সব মসজিদে দোয়া করা হয়। তিনি দীর্ঘদিন উত্তরার একটি হাসপাতালে আইসিওতে চিকিৎসাধীন ছিলেন। তবে তার তিন বার করোনা টেস্ট নেগেটিভ এসেছে। এখন তিনি চিকিৎসকের নির্দেেেশ বাসায় অবস্থান করছেন।

 -প্রতিদিন ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর