শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

বজ্রপাতে যুবক নিহত

কুড়িগ্রামে নৌকাবাইচ প্রতিযোগিতা চলাকালে বজ্রপাতে যুবকের মৃত্যু হয়েছে। ভয়ে হুড়োহুড়ি করে দৌড়াতে গিয়ে আহত হয়েছে আরও ৫ জন নৌকা বাইচ দর্শক। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের উত্তর সিতাইঝাড় গ্রামে নৌকাবাইচ প্রতিযোগিতার সময় এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম মামুন হোসেন (২২)। তিনি সদর উপজেলার উত্তর সিতাই ঝাড় গ্রামের মহুবর রহমানের ছেলে।

-কুড়িগ্রাম প্রতিনিধি

 

আর্টেমিয়া চাষ পদ্ধতি নিয়ে কর্মশালা

লবণ ও চিংড়ির খামারে আর্টেমিয়া চাষ সম্পর্কিত দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কক্সবাজারে কলাতলীতে অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের উদ্যোগে ‘আর্টেমিয়া ফর বাংলাদেশ’ প্রকল্পের অধীনে এই কর্মশালা শেষ হয় গত বুধবার। বক্তৃতা করেন ওয়ার্ল্ড ফিশ-এর সিনিয়র বিজ্ঞানী ড. বিনয় কুমার বর্মন, ক্রিস্টোফার প্রাইস, খালেকুজ্জামান, হাফিজুর রহমান, জাকিয়া হাসান প্রমুখ। ভিডিও কনফারেন্সে বেলজিয়ামের ঘেন্ট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. প্যাট্রিক সরগিলস্ বলেন, আর্টেমিয়া হলো এমন এক ধরনের জলজ ক্ষুদ্র জীব যা অধিক ঘনত্বের লবণ পানিতে চাষ করা হয় এবং সারাবিশে^ মাছ ও চিংড়ির জীবনচক্রের প্রাথমিক ধাপে খাদ্য হিসেবে ব্যবহৃত হয়।

-কক্সবাজার প্রতিনিধি

 

ঝগড়া থামাতে গিয়ে মৃত্যু

বরিশাল নগরীর পুরানপাড়ায় দুই দল কিশোরের ঝগড়া থামাতে গিয়ে ঘুষিতে হেলাল উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত হেলাল পেশায় ভ্যানচালক ছিলেন। এ ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয় বাসিন্দা শাকিবকে (১৭) গ্রেফতার করেছে নগরীর কাউনিয়া থানা পুলিশ।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর