রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

পৌর নির্বাচনী আমেজে চাঙ্গা তৃণমূলের রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

পৌর নির্বাচনী আমেজে চাঙ্গা তৃণমূলের রাজনীতি

মহামারী করোনা সংকট কিছুটা কাটিয়ে উঠে চাঁপাইনবাবগঞ্জে রাজনীতি এখন নির্বাচনমুখী হয়ে উঠেছে। ফলে তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ডিসেম্বরে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি তথা চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, রহনপুর এবং নাচোল পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের লক্ষে কাজ করছে নির্বাচন কমিশন। আর এই সুবাদে জেলার চার পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থীরা গণসংযোগসহ সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানে যোগ দিয়ে বিভিন্ন সহযোগিতা করছেন এবং আগামীতে আরও দেবেন বলে আশ্বাস দিচ্ছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি আলহাজ মো. মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন ও জেলা পরিষদ সদস্য মো. আবদুল হাকিম ক্লান্তিহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন, ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন, সাবেক কাউন্সিলর শাহনেওয়াজ খান সিনা এবং কৃষিবিদ কামরুল আরেফিন বুলু। জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী, জাসদ নেতা মনিরুজ্জামান মনির এবং জামায়াত নেতা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মুখলেসুর রহমান মেয়র প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচনী মাঠ কাপাচ্ছেন সম্ভাব্য মেয়র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ মুনিরুল ইসলাম। পিছিয়ে নেই গত নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কার হওয়া সাবেক ছাত্রলীগ নেতা কারিবুল হক রাজিনও। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়াও দলের মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে। আর বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে কাজ করছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান শামীম কবীর হেলিম ও পৌর বিএনপির সভাপতি মোঃ সফিকুল ইসলাম।

রহনপুর পৌরসভায় আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন জালাল উদ্দিন আহমেদ মুক্তি, মতিউর রহমান খান মতি, মোসা. হালিমা খাতুন, মুহাঃ গোলাম রাব্বানী বিশ্বাস, সেরাজুল ইসলাম টাইগার এবং জাহিদ হাসান মুক্তা। আর বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র তারিক আহমেদ, এনায়েত করিম তোকি, ডা. মফিজ উদ্দিন ও আশরাফুল হক।

নাচোল পৌরসভায় মেয়র হিসেবে লড়তে চান, বর্তমান মেয়র আব্দুর রশিদ খান ঝালু, রেজাউল করিম বাবু, জান্নাতুল ফেরদৌস মুন্নি, রয়েল বিশ্বাস ও ফারুক আহম্মেদ বাবু। আর বিএনপির প্রার্থী হিসেবে কাজ করছেন, নূর কামাল, মাসউদ আফরোজ হক শুচি ও আমানুল্লাহ মাসুদ। এছাড়া পৌর জাতীয় পার্টির সভাপতি তৌহিদুল ইসলাম শাহীন প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

সর্বশেষ খবর