শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

অফিসে প্রবেশপথে থইথই পানি

শেরপুর প্রতিনিধি

অফিসে প্রবেশপথে থইথই পানি

শেরপুরের ঝিনাইগাতি সাব-রেজিস্ট্রি এবং নলকড়া ভূমি অফিসের প্রবেশপথে দুই মাস ধরে রয়েছে থই থই পানি। দুটি অফিসের অবস্থানই উপজেলা পরিষদের সামনে। ভুক্তভোগীরা জানান, প্রতি বছর সামান্য বৃষ্টিতে ডুবে যায় অফিস দুটির আশপাশ। বর্ষা মৌসুমে চলাচলের রাস্তায় থাকে কোমরপানি। বছর বছর এই ভোগান্তি বাড়ছেই। এবার অতিবৃষ্টির ফলে দুই মাস ধরে সরকারি এই অফিস দুটির পানি সরছেই না। হাঁটু-কোমর পানি মাড়িয়ে অফিসে আসা-যাওয়া করছেন কর্মকর্তা, কর্মচারি ও সেবাগ্রহীতারা।

অফিস সূত্র জানায়, যে কোনো সময় পানি উঠতে পারে অফিস ভবনে। আর অফিসে পানি ঢুকলে নষ্ট হবে সরকারের গুরুত্বপূর্ণ দলিল ও কাগজপত্র। ঝিনাইগাতি সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সভাপতি গোলাম মনছুর আহাম্মেদ বলেন, সাঁতরে অফিসে আসতে হয়।

এই অফিসটি প্রতি বছর সরকারকে কোটি টাকা রাজস্ব দিলেও কারও নজর নেই। দায়িত্বরত সাবরেজিস্ট্রার জুয়েল মিয়া জানান ভোগান্তি কমাতে সংশ্লিষ্ট দফতরে বার বার অভিযোগ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ জানান, ভূমি অফিসটি দ্রুই স্থানান্তর করা হবে। আর সাবরেজিস্ট্রার অফিস সংলগ্ন স্থানে নতুন উপজেলা কমপ্লেক্স ভবন করা হবে। নতুন উপজেলা কমপ্লেক্স করার সময় সাবরেজিস্ট্রার অফিসের পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে এমন পরিকল্পনা প্রশাসনের রয়েছে।

সর্বশেষ খবর