শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সরকারের ভিশন বাস্তবায়নের গুরুদায়িত্ব শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেছেন, সরকারের ভিশন-২০৪১ বাস্তবায়নের গুরুদায়িত্ব শিক্ষকদের কাঁধে। আগামী দিনের দেশ গড়ার কারিগরদের দক্ষ ও যোগ্য করে তুলতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে শিক্ষকদের আগামী প্রজন্মকে আধুনিক ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদীর শহীদ আলতাফ মাহমুদ অডিটরিয়ামে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ইউএনও শুভ্রা দাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্রফেসর মো. ইউনুচ, প্রশান্ত কুমার দাস, জাহাঙ্গীর হোসেন, তারিকুল হাসান খান মিঠু, ডা. মো. সাইয়েদুর রহমান, শাহানুর জামান, অ্যাড. আব্দুল বারী, অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন ও অধ্যক্ষ মো. কবির হোসেন খান।

উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ, মুলাদী থানার ওসি ফয়েজ উদ্দীন মৃধাসহ উপজেলার বিভিন্ন সরকারি, বেসরকারি, প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সভায় অংশ নেন। সভায় শিক্ষা সচিব মেধাবী শিক্ষার্থীদের স্কুল ব্যাগ এবং করোনার প্রাদুর্ভাবে কর্মহীন দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এদিকে গতকাল সকালে বরিশাল সার্কিট হাউসে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক কমিটির নেতাদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে শিক্ষা সচিব সরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষকদের পদোন্নতি বিষয়ে জটিতলা নিরসনের আশ্বাস দেন।

সভায় বাসমাশিস আঞ্চলিক কমিটির সহসভাপতি আকতারুজ্জামান, সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন ও সাংগঠনিক সম্পাদক মো. আ. রাজ্জাকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর