বুধবার, ৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পাঁচ মাস ডুবে থাকে মাদ্রাসা

নাটোর প্রতিনিধি

পাঁচ মাস ডুবে থাকে মাদ্রাসা

পানিতে ডুবে আছে নাটোরের গুরুদাসপুর উপজেলার আলীপুর মাদ্রাসা

বছরের পাঁচ মাস জলাবদ্ধতায় ডুবে থাকে নাটোরের গুরুদাসপুর উপজেলার আলীপুর দাখিল মাদ্রাসা। অপরিকল্পিতভাবে পুকুর খননের কারণে মাদ্রাসার মাঠ পানিতে নিমজ্জিত থাকে। এ বছর বন্যা ও ভারি বর্ষণের কারণে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এদিকে বিনা বেতনে প্রায় ২৪ বছর ধরে শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

মাদ্রাসা ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৬৭ সালে উপজেলা সদর থেকে ২৪ কিমি দূরে আলীপুর গ্রামে মরহুম আব্দুল কাদের মুন্সি ও তার ছোট ভাই মরহুম ইব্রাহীম আদ্হাম অবহেলিত এ জনপদে ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে নিজেদের দান করা এক একর জমির ওপর মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন।

মাদ্রাসার সুপার মো. আশরাফুল আলম বলেন, বছরের পাঁচ মাস এই প্রতিষ্ঠানে পানি জমে থাকে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, মাদরাসাটির ফলাফল ভাল হলেও এমপিওভুক্ত না হওয়ায় ২৪ বছর ধরে শিক্ষক কর্মচারীরা বেতন পান না। তারপর বিদ্যালয়ে জলাবদ্ধতা।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি শাহ আলম মাস্টার জানান, দীর্ঘদিন এই প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বেতন পান না। অন্ততপক্ষে জলাবদ্ধতা দূর করে একটা বিল্ডিং করে দিলে প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখা সম্ভব হতো।

 

সর্বশেষ খবর