মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সোনাতলায় ১১ সড়ক পানির নিচে, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সোনাতলায় ১১ সড়ক পানির নিচে, দুর্ভোগ

বগুড়ার সোনাতলায় চলতি বছরের চতুর্থ দফা বন্যায় যমুনা নদীতে পানি কমলেও বাঙালি নদীতে পানি স্থির অবস্থায় রয়েছে। ফলে ৪টি ইউনিয়নের ১১ সড়ক ও তিনটি সেতু এখনও পানির নিচে। ফলে পথচারীদের দুর্ভোগ এখনও কমেনি। আবার কিছু কিছু রাস্তা খানাখন্দে পরিণত হওয়ায় যাত্রীবাহী পরিবহনসহ সব ধরনের যানবাহন বন্ধ রয়েছে।

চলতি বছর বগুড়ার সোনাতলায় চারদফা বন্যায় ফসলের ক্ষয়ক্ষতির পাশাপাশি রাস্তাঘাট নষ্ট হয়ে গেছে। চকনন্দন-চরমধুপুর রাস্তা, চকনন্দন-আড়িয়ারঘাট, শালিখা পশ্চিমপাড়া থেকে শালিখা প্রাথমিক বিদ্যালয়, মধুপুর-চর চকনন্দন, হরিখালী-গজারিয়া রাস্তা, পশ্চিম তেকানী পাকা রাস্তা থেকে মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় রাস্তা, উত্তর করমজা-পশ্চিম তেকানী হিন্দুপাড়া, দড়িহাঁসরাজ-সাতবিলা রাস্তা, কাচারীবাজার-বংশবাড়ী, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ থেকে মহেশপাড়া, তেকানীচুকাইনগর-মহেশপাড়া রাস্তা এখনও পানির নিচে রয়েছে। ফলে উপজেলার চারটি ইউনিয়নের ১৮টি গ্রামের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষের যাতায়াতের ক্ষেত্রে ভোগান্তির শিকার হতে হচ্ছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো সংস্কার ও কাঁচা রাস্তা উঁচুকরণে সংশ্লিষ্ট দপ্তরে তালিকা পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে কাজ শুরু হবে।

উপজেলা প্রকৌশলী মো. রাশেদ ইমরানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বন্যা-পরবর্তী খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তাগুলো সংস্কারের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাড. মিনহাদুজ্জামান লীটন জানান, এলাবাসীদের দুর্ভোগের কথা চিন্তা করে খুব দ্রুত সময়ে রাস্তাগুলো সংস্কার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর