বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ইউএনওকে লাঞ্ছিত করায় বেড়া পৌর মেয়র বরখাস্ত

পাবনা প্রতিনিধি

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত করায় বেড়া পৌরমেয়র আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। গতকাল সন্ধ্যায় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপসচিব ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

এর আগে, সোমবার রাতে জেলা প্রশাসক স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবর প্রেরিত এক পত্রে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

বরখাস্তের বিষয়টিকে ষড়যন্ত্র উল্লেখ করে আব্দুল বাতেন বলেন, জেলা প্রশাসনের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় আমাকে ফাঁসানো হয়েছে। আমি এ ব্যাপারে আইনের আশ্রয় নেব। তিনি আজ বুধবার বেলা ১১টায় বেড়া টাউন ক্লাবে সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন।  প্রসঙ্গত, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর ছোটভাই মেয়র আব্দুল বাতেন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের জন্য সমালোচিত হয়ে আসছেন। তাঁর বিরুদ্ধে দুদকে একাধিক মামলা চলমান। সম্প্রতি, ক্ষমতার অপব্যবহার করায় আব্দুল বাতেনকে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর