শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

১৮ জেলের দন্ড

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ১৮ জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ অভিযান? চালিয়ে মনপুরা ও চরফ্যাশন উপজেলার মেঘনা নদী থেকে তাদের আটক করে। এদের মধ্যে ১২ জেলেকে এক বছর করে কারাদন্ড এবং ৬ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। জব্দ জাল পুড়িয়ে ফেলার পাশাপাশি মাছ বিভিন্ন মাদ্রাসায় বিতরণ করা হয়।

-ভোলা প্রতিনিধি

রায়হান হত্যার বিচার দাবি

সিলেটের বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে যুবক রায়হান নিহতের ঘটনার বিচার দাবিতে বিশ্বনাথে মানববন্ধন করেছে সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা। উপজেলা সদরের বাসিয়া ব্রিজের ওপর গতকাল এ মানববন্ধনে ফজল খানের সভাপতিত্বে ও আবদুল বাতিনের পরিচালনায় বক্তৃতা করেন আকমল হোসাইন শাকুর, সাজিদুর রহমান সুহেল, আফজল হোসেন, জাকির হোসেন প্রমুখ।

-বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

হামলার প্রতিবাদ

আখাউড়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়নের বাড়িতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মৌন মিছিল ও সমাবেশ হয়েছে। গতকাল পৌর শহরের তারাগনবাসীর উদ্যোগে এ সমাবেশে হয়। 

উল্লেখ্য, গত রবিবার সন্ধ্যায় পৌর এলাকার কয়েক যুবক পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে নয়নের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৩ বালু ব্যবসায়ীর দন্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিন করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেন এই সাজা প্রদান করেন। দ-প্রাপ্তরা হলেন- ফিরোজ মিয়া, রিফাত ইসলাম ও পারভেজ।

-আড়াইহাজার প্রতিনিধি

অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন এলাকায় অভিযান চালিয়ে রেলের সম্পত্তিতে থাকা দোকানপাট, বসতঘরসহ স্থাপনা উচ্ছেদ করা হয়। বুধবার শুরু হওয়া দুই দিনব্যাপী চলা অভিযান গতকাল বিকালে শেষ হয়েছে। দুই দিনে ২০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। অভিযান পরিচালনা করেন আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেললাইন প্রকল্প পরিচালক রমজান আলী। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

উন্নয়ন কাজের উদ্বোধন

সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ড এলাকায় দুই কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সুমিলপাড়া ও বার্মাশীল এলাকায় এক দোয়া ও মোনাজাতের মাধ্যমে এ উন্নয়ন কাজের উদ্বোধন করেন নাসিক প্যানেল মেয়র সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, প্রকৌশলী খন্দকার নাজমুল হোসেন, হাজী শফিকুল ইসলাম ও যুবলীগ নেতা হাজী মানিক মাস্টার প্রমুখ।

-সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর