মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

আদালত চত্বরে মায়ের কোল থেকে শিশুকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় আদালত চত্বরে গতকাল মায়ের কাছ থেকে শিশুকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে ডিবি পুলিশের বিরুদ্ধে। শিশুর মামা কিবরিয়া পাঠান পুলিশ সুপারের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও আদালত সূত্রে জানা যায়, ৭ বছর আগে আখাউড়া উপজেলার রাধানগর গ্রামের ইসরাত জাহানের সঙ্গে ঢাকার উত্তরখানে সাইফ উদ্দিন সিদ্দিকের বিয়ে হয়। ২০১৪ সালের ছেলে শিশুর জন্ম দেন ইসরাত। ২০১৮ সালে যৌতুক না পেয়ে স্ত্রী-সন্তান শ্বশুরবাড়ি রেখে যান সাইফ। ২০১৯ সালে তাদের মধ্যে বিচ্ছেদ হয়। পরে সন্তানের অভিভাবকত্ব পাওয়ার জন্য মা ইসরাত ব্রাহ্মণবাড়িয়া জজ আদালতে মামলা করেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রত্যেক ধার্য্য তারিখে মাকে দেখানোর জন্য নাবালক সন্তানকে আদালতে হাজির করার নির্দেশ দেয় আদালত। এ আদেশ চ্যালেঞ্জ করে শিশুর বাবা গত ১৮ অক্টোবর রিভিশন মামলা করেন।

ওই মামলায় গতকাল নাবালক শিশু ও তার বাবা সাইফ উদ্দিন সিদ্দিককে আদালতে হাজির হওয়ার নির্দেশনা দেয়। শুনানি শেষে এজলাস থেকে শিশু আহিয়ানকে কোলে নিয়ে ইসরাত জাহান জেলা জজ আদালত ভবনের সামনে যান। তখন সাইফ উদ্দিন আহিয়ানকে কোলে নিয়ে স্বজন ও জেলা গোয়েন্দা পুলিশের সহাতায় গাড়িতে উঠিয়ে নেওয়ার চেষ্টা করেন। উপস্থিত আইনজীবীসহ লোকজন প্রতিবাদ করলে তাদের চেষ্টা ব্যর্থ হয়। প্রতিবাদের মুখে গোয়েন্দা পুলিশ সদস্যরা আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন জানান, অভিযোগ সত্য নয়। এমনিতেই আদালত চত্বরে গিয়েছিলাম। পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন খানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

সর্বশেষ খবর