শনিবার, ৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

ভাবির মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মাহবুব হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোর রাতে উপজেলার ভিটিদাউদপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এস এম মাহবুব হোসেন ওই  গ্রামের সিফু মিয়ার ছেলে। মাহবুবের বড় ভাই প্রবাসী জাকির হোসেনের স্ত্রী রেহেনা আক্তারের দায়েরকৃত মামলার গ্রেফতারি পরোয়ানার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়। -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ভুয়া ম্যাজিস্ট্রেট কারাগারে

নেত্রকোনায় জেলা কারাগারে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে আসামি দেখতে গিয়ে আটক হওয়া জুয়েল খান (৩০) নামের এক যুবককে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার হওয়া জুয়েল সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের সাতপাটি গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে। নেত্রকোনা মডেল থানার ওসি তাজুল ইসলাম খান জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় জুয়েলকে গ্রেফতার করা হয়।

-নেত্রকোনা প্রতিনিধি

রাস্তা থেকেই পালাল বর

ধুনট উপজেলায় বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে রাস্তা থেকেই পালিয়ে গেলেন বরযাত্রীসহ বর। তবে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে কনের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার রাতে বাল্যবিয়ে প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম আবদুল্লাহ আল রনি। জানা গেছে, উপজেলার ধামাচামা গ্রামের আবদুল রশিদের মেয়ে সোনাহাটা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী পলি খাতুনের বিয়ে ঠিক হয় বগুড়ার গাবতলী উপজেলার পলাশবাড়ি গ্রামে। বৃহস্পতিবার রাতে তাদের বিয়ে হওয়ার কথা ছিল। খবর পেয়ে উপজেলা প্রশাসন উপস্থিত হয় বিয়ে বাড়িতে। সংবাদ পেয়ে রাস্তা  থেকে বর ও তার পক্ষের লোকজন পালিয়ে যায়। পরে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে কনে পক্ষকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

চট্টগ্রামে করোনার ঢেউ মোকাবিলায় ৩৬০ শয্যা

বৈশ্বিক মহামারী করোনার প্রকোপ শুরু হলে চট্টগ্রামে সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে শয্যার চরম সংকট দেখা দিয়েছিল। বেসরকারি হাসপাতালের দরজা বন্ধ হওয়ায় সংকট আরও তীব্র হয়। ছয় মাস পর এখন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা শীত মৌসুমে করোনার দ্বিতীয় ঢেউ আসার শঙ্কা প্রকাশ করেছেন। ঢেউ মোকাবিলায় স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকারিভাবেও কঠোর নির্দেশনা দেওয়া আছে। কিন্তু চট্টগ্রামে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারি দুই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে প্রস্তুত রাখা হয়েছে মাত্র ৩৬০টি শয্যা।

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ছাত্রদল নেতা গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে নাজমুল হাসান শিমুল নামের এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শিমুল উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীপুর গ্রামের আরশ আলীর ছেলে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গতকাল তাকে সিলেট আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ সরকারি কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে থানা পুলিশের দায়ের করা মামলায় ছাত্রদল নেতা শিমুুলকে গ্রেফতার করা হয়।

-বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর