সোমবার, ৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সেতু আছে সড়ক নেই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সেতু আছে সড়ক নেই

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ গ্রামে সেতু নির্মাণ করা হলেও নির্মিত হয়নি সড়ক। ২২ লাখ ৫০ হাজার টাকায় তৈরি সেতুটি সংযোগ সড়কের অভাবে এলাকাবাসীর কাজে আসছে না।

জানা যায়, ২০১৩-১৪ অর্থবছরে বনগজ পূর্বপাড়া থেকে পশ্চিমপাড়া সংযোগ সড়কের খালের ওপর ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়নে ৩৩ ফুট দৈর্ঘ্য সেতু নির্মাণ করা হয়। মেসার্স প্যারেন্টস ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজ করে। সংযোগ সড়ক না করেই টাকা তুলে নিয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান এমন অভিযোগ স্থানীয়দের। সেতু থাকার পরও শুধু সড়কের অভাবে শিক্ষার্থী, পথচারী, কৃষকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোক প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছেন।

স্থানীয়রা জানান, বনগজ গ্রামে এক হাজারের বেশি মানুষের বাস। এই গ্রামসহ আশপাশের মানুষের যাতায়াতের সুবিধার চেয়ে অসুবিধা হচ্ছে বেশি। কবে সংযোগ সড়ক হবে নাকি হবে না কিছই বুঝতে পারছেন না তারা। সড়ক ছাড়া সেতু তৈরি করায় পথচারীদের দুর্ভোগ বাড়ছে। বনগজ গ্রামের শফিকুল ইসলাম বলেন, সড়ক না হলে এত টাকা খরচ করে এই সেতু করার কী দরকার- যা মানুষের কোনো উপকারে আসে না। আখাউড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাপস চক্রবর্তী জানান, আমার এখানে যোগদানের আগে এই সেতুটি করা হয়। কী কারণে সেতুর সঙ্গে সড়ক করা হয়নি জানা নেই। তবে যেখানে সেতুটি নির্মাণ করা হয়েছে সেখানে খাল ছিল। বর্তমানে সেতুসহ আশপাশের জায়গা স্থানীয়রা দখল করে নেওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। সেতুর দুই পাশে সড়কের জায়গা উদ্ধারসহ একটি প্রকল্প তৈরি করতে ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ আলম বলেন, যারা অবৈধভাবে দখল করছে তাদের তালিকা তৈরি করে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর