শনিবার, ১৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

দোকান পুড়ে ছাই

কক্সবাজারের চকরিয়ায় অগ্নিকান্ডে  ৮ দোকান পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। গতকাল ভোররাতে হারবাং স্টেশনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৪টায় হঠাৎ করে আগুনের সূত্রপাত হয়। আগুনে পাশাপাশি ৮ দোকান পুড়ে যায়। খবর পেয়ে চকরিয়া দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুড়ে যাওয়া দোকানের মধ্যে বেকারি, মোবাইল দোকান, সেলুন, চা ও ফ্রুটের দোকান রয়েছে।

-চকরিয়া প্রতিনিধি

দোকানের ভিতর যুবকের মরদেহ

রাজশাহীর গোদাগাড়ীর হাটপাড়া এলাকার নিজ দোকান থেকে ইয়াকুব আলীর (২৬) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে মরদেহটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে। ইয়াকুব পৌর এলাকার শ্রীমন্তপুর গ্রামের মৃত রমজান আলীর ছেলে। রাজশাহীর গোদাগাড়ী থানার ওসি খলিলুর রহমান জানান, গতকাল ভোরে বাজারের নৈশ প্রহরীরা দেখতে পান দোকানের শার্টার অর্ধেক খোলা। এ সময় তারা শার্টার তুলে দেখেন দোকানের ভিতরে গলায় গামছা ও বিদ্যুতের তার পেছানো অবস্থায় ইয়াকুব আলীর মরদেহ ঝুলছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

-নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সাপের কামড়ে যুবকের মৃত্যু

বরিশালের গৌরনদীতে সাপের কামড়ে ফারুক দেওয়ান (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে ওই উপজেলার বার্থী ইউনিয়নের তাঁরাকুপি গ্রামে এই ঘটনা ঘটে। ফারুক ওই গ্রামের মৃত মজলুম দেওয়ানের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, ব্যাটারীচালিত ভ্যান চালানো শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় ফারুক বাড়ি ফেরেন। পরে ঘরের দরজা খোলার সময় একটি বিষধর সাপ তাকে কামড় দেয়। বাড়ির লোকজন তাকে স্থানীয় ওঝা দিয়ে ঝাঁড়ফুক দেয়। এর কিছুক্ষণ পরে ফারুক অসুস্থ হয়ে পড়লে তাকে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে নেওয়া হলে রাতে তার মৃত্যু হয়।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

 

ধর্ষণের শিকার

পটুয়াখালীর গলাচিপায়  স্কুল ছাত্রীকে (০৭) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায়। এ ঘটনায় তিনজনকে আসামি করে ছাত্রীর মা গতকাল গলাচিপা থানায় মামলা করেন। মামলার বিবরণে জানা যায়, উপজেলার কাচারিকান্দা গ্রামের দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রী বৃহস্পতিবার বিকালে প্রাইভেট পড়তে যায়। সেখান থেকে ফেরার পথে সন্ধ্যায় রিয়াজ, তরিকুল ও জিহাদ ওই ছাত্রীকে মুখ চেপে একটি পুকুর পাড়ে নিয়ে ধর্ষণ করে। এ সময় শিশুটির চিৎকারে তার মা ও প্রতিবেশীরা ছুটে এলে তারা পালিয়ে যায়। গলাচিপা থানার ওসি মনিরুল ইসলাম জানান, ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য পটুয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে। -গলাচিপা প্রতিনিধি

বেল্ট ছিড়ে শ্রমিক নিহত

চট্টগ্রামের সীতাকুন্ডে একটি কারখানার ম্যাগনেটিক বেল্ট কনভেয়র ছিঁড়ে মোস্তাফা নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন রাশেদ নামের আরেক শ্রমিক। গতকাল সীতাকু- এলাকার জিপিএইচ ইস্পাত কারখানায় এ ঘটনা ঘটে। সীতাকু- থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা বলেন, সকালে জিপিএইচ ইস্পাত কারখানার ম্যাগনেটিক বেল্ট কনভেয়র ছিঁড়ে যায়। এতে দুই শ্রমিক গুরুতর আহত হন। এদের মধ্যে মোস্তাফা মারা যান। আহত রাশেদকে গুরুতর অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম 

বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

কক্সবাজারের রামুর রাজারকুল ইউনিয়নের হাজীপাড়া এলাকায় বাল্যবিয়ে বন্ধে অভিযান চালিয়েছেন রামুর ইউএনও প্রণয় চাকমা। বৃহস্পতিবার রাতে তিনি এই অভিযান চালান। জানা গেছে, ওই এলাকার নবম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে গর্জনিয়া ইউনিয়নের এক যুবকের গতকাল বিয়ের প্রস্তুতি চলছিল।  বিষয়টি অবহিত হওয়ার পরই সেখানে ছুটে যান ইউএনও। এ সময় ইউএনও অভিভাবকদের বাল্যবিয়ে না দেওয়ার নির্দেশ দেন। -কক্সবাজার প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর