শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

চাঁপাইনবাবগঞ্জের গ্রামে সাড়ে ৩ মাস অবরুদ্ধ ১১ পরিবার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রভাবশালী কিছু লোক চাঁপাইনবাবগঞ্জের একটি গ্রামে ১১ পরিবারের শিশু, নারীসহ প্রায় ৫০ জনকে নিজ নিজ বাড়িতে সাড়ে তিন মাস ধরে অবরুদ্ধ করে রেখেছে। অবরুদ্ধ পরিবারে সদ্যোজাত একটি শিশু মারা গেলে তাকে নিজ এলাকার গোরস্থানে দাফনও করতে দেওয়া হয়নি। তাই রাতের অন্ধকারে পাশের এলাকার গোরস্থানে লাশ দাফন করা হয়। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চল ৯ নম্বর ওয়ার্ডের কোদালকাঠির জেলেপাড়া গ্রামে। আলাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন জানান, সমস্যা সমাধানে তিনি বেশ কয়েকবার উদ্যোগ নিয়ে ব্যর্থ হয়েছেন। অভিযোগে জানা গেছে, জেলেপাড়া গ্রামের গাইন বংশের সঙ্গে ভাঁড় বংশের পারিবারিক বিরোধ চলে আসছে। এর জেরে সাড়ে তিন মাস ধরে জেলেপাড়া গ্রামের রফিকুল, সফিকুল, আয়েস, তাজিবু এবং তাদের পরিবারের শিশু, নারীসহ প্রায় ৫০ জনকে নিজ নিজ বাড়িতে অবরুদ্ধ করে রেখেছে এলাকার মারফত মেম্বার, আবদুল বারী চৌকিদার ও পিয়ারুলের লোকজন। তাদের চলাচলের রাস্তায় বসানো হয়েছে পাহারা। কেউ বাড়ি থেকে বের হলেই মারধর করা হচ্ছে। পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে বন্দীর মতো জীবন যাপন করছে। লুকিয়ে চুরিয়ে তারা নিত্যপণ্য সংগ্রহ করলেও অবরুদ্ধ পরিবারের উপার্জনশীলরা এখন বেকার।

গত অক্টোবরে মেহেদী নামে বাসিন্দার শিশু সন্তান মারা গেলে তাকে স্থানীয় গোরস্থানে দাফন করতে না পেরে রাতের আঁধারে অন্য একটি গোরস্থানে দাফন করা হয়।

এ ব্যাপারে আবদুল বারী চৌকিদার জানান, শালিসদারদের সিদ্ধান্ত অমান্য করায় তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে। ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, যারা অবরুদ্ধ করে রেখেছেন তারা ভোটের রাজনীতি শুরু করায় বিষয়টির সুরাহা হচ্ছে না। তবে বিষয়টি সমাধানে তিনি আবারও উদ্যোগ নেবেন বলে জানান।

সর্বশেষ খবর