শিরোনাম
শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

পর্নোগ্রাফি আইনে বরিশাল সিটির সাবেক কাউন্সিলরের মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ইসরাত আমান রূপার অশালীন ছবি ফেসবুকে প্রকাশ করার অভিযোগে আদালতে পর্নোগ্রাফি আইনে মামলা হয়েছে। সাবেক কাউন্সিলল রূপা বাদী হয়ে গতকাল বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন। মামলায় উজিরপুর উপজেলার সাতলা এলাকার মৃত জাফর মোল্লার ছেলে আবু তাজিন মোল্লাকে অভিযুক্ত করা হয়।

অভিযোগে রূপা আদালতে উল্লেখ করেন, তার আত্মীয়-স্বজন দেশে-বিদেশে বিভিন্ন স্থানে থাকেন। তিনি নিজে বিভিন্ন সামাজিক কর্মকা- নিয়ে ব্যস্ত থাকায় নানাবাড়ির সম্পত্তি দেখাশোনার জন্য তাজিনকে দায়িত্ব দেওয়া হয়। তাজিন সততার অভিনয় করে তার বিশ্বাস অর্জন করে বিভিন্ন সময় তার কাছ থেকে টাকা, মোটরসাইকেল ও মোবাইল নেন। বিশ্বস্ততার সুযোগ নিয়ে ঘরে      আসা-যাওয়ার সুবাদে রূপার শয়নকক্ষে গোপনে সিসি ক্যামেরা স্থাপন করেন তিনি। ওই সিসি ক্যামেরায় রেকর্ড করা ভিডিও এডিটিং করে প্রকাশ করার ভয় দেখিয়ে গত ১৮ সেপ্টেম্বর ৫ লাখ টাকা চাঁদা চান। এ কারণে গত ২৪ সেপ্টেম্বর কোতোয়ালি মডেল থানায় তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন রূপা। তাজিন গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ক্ষমা প্রার্থনা করলে রূপা তাকে ক্ষমা করে দিয়ে সাধারণ ডায়েরি প্রত্যাহার করে নেন। গত ১ নভেম্বর রূপা ও তার আত্মীয়-স্বজনের ফেসবুক আইডিতে রূপার অশালীন ছবি প্রকাশ করেন তাজিন। এরপর আপত্তিকর নানা স্ট্যাটাস দিয়ে পুনরায় তার কাছে টাকা চাঁদা দাবি করেন তিনি।

এই অভিযোগে থানায় মামলা করতে গেলে পুলিশ তার অভিযোগ গ্রহণ করেনি। বাধ্য হয়ে আদালতে এই মামলা করেন তিনি।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আনিছুর রহমান অভিযোগ আমলে নিয়ে কোতোয়ালি মডেল থানার ওসিকে অভিযোগটি এজাহার হিসেবে রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। ওই আদালতের বেঞ্চ সহকারী মো. সেলিম এই তথ্য নিশ্চিত করেছেন। 

সর্বশেষ খবর