রবিবার, ২২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
পিটিয়ে পুড়িয়ে হত্যা

প্রকৃত আসামিদের গ্রেফতারসহ চার দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে পবিত্র কোরআন অবমাননার মিথ্যা অভিযোগ এনে জুয়েল নামের এক যুবককে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় প্রকৃত আসামিদের গ্রেফতারসহ চার দফা দাবি জানিয়েছেন স্বজন ও এলাকাবাসী। গতকাল দুপুরে রংপুর নগরীর শালবন এলাকায় অবস্থিত নিহত জুয়েলের বাসভবনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তার স্ত্রী ও বোনসহ স্বজন এবং এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এলাকাবাসীর পক্ষে সাজ্জাদ হোসেন বাপ্পি।

বক্তব্য দেন নিহত জুয়েলের বড় বোন লিপি ও স্ত্রী জেসমিন আক্তার। উপস্থিত ছিলেন জুয়েলের পুত্র ও কন্যা। লিখিত অভিযোগে বলা হয়, গত ২৯ অক্টোবর বুড়িমারীতে পবিত্র কোরআন অবমাননার মিথ্যা অপবাদ দিয়ে জুয়েলকে পিটিয়ে হত্যা করেছে। শুধু তাই নয়, তার লাশ পুড়িয়ে দেওয়া হয়। একটি সভ্য সমাজে এমন ঘটনা উদ্বেগজনক। ওই ঘটনার সময় পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উপস্থিত থাকলেও হামলাকারীদের তারা নিবৃত করতে পারেননি। বরং উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি আরও উত্তপ্ত করেন। অন্যদিকে ইউপি সদস্য হাফিজুল ইসলাম জুয়েলের শার্টের কলার ধরে টেনেহিঁচড়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। কিন্তু এই মামলায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়- ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করা হলেও বাকিদের গ্রেফতার করছে না পুলিশ। বরং নিরীহ মানুষকে গ্রেফতার করে গ্রেফতারের সংখ্যা বাড়ানো দেখাচ্ছে পুলিশ। শুধু তাই নয়, পুলিশ স্থানীয় বড় ব্যবসায়ীদের কাছে লাখ লাখ টাকা দাবি করছে; টাকা না দিলে মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। এ ঘটনা নিয়ে পুলিশ গ্রেফতার বাণিজ্য করছে বলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে যে ৪ দফা দাবি পেশ করা হয় তা হলো, জুয়েলের স্ত্রী জেসমিন আক্তার মুক্তাকে একটি সরকারি চাকরিতে নিয়োগ, খুনিদের যারা এখনো গ্রেফতার হয়নি তাদের গ্রেফতারে চলমান প্রক্রিয়া জোরদার করা, জুয়েল হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে সম্পন্ন করা এবং ন্যায় বিচারের স্বার্থে জুয়েল হত্যার মামলাটি রংপুরে স্থানান্তরিত করা। সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন অ্যাডভোকেট জোবায়দুল ইসলাম বুলেট ও অলক নাথ।

সর্বশেষ খবর