সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

খাস জমিতে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধ

টেকনাফ প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ পৌরসভার কার্যালয় সংলগ্ন ২০ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমিতে একটি চক্র ইউএনএইচসিআরের সহযোগিতায় এনজিও ফোরামের অর্থায়নে অবৈধভাবে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধের নির্দেশ দিলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের এমপি শাহীন আক্তার চৌধুরী। এ সময় পাশে ছিলেন সাবেক এমপি আবদুর রহমান বদি। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার কার্যালয় সংলগ্ন সরকারি খাস খতিয়ানভুক্ত যাহার মালিক কক্সবাজার জেলা প্রশাসক। এ জমিতে অবৈধভাবে দখল করে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার ওসি মো. হাফিজুর রহমান, পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম। এমপি শাহীন আক্তার বলেন, সরকারি জমি অবৈধভাবে দখল করে কাউকে কোনো ধরনের মার্কেট নির্মাণ করতে দেওয়া হবে না। এ অবৈধ স্থাপনা নির্মাণকাজ আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে এনজিও ফোরাম টেকনাফ অফিস প্রধানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, টেকনাফ থানার পাশের জমিটি সরকারি খাস খতিয়ানভুক্ত কিনা যাচাইয়ের জন্য সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট টেকনাফকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট যাচাই-বাচাই করে জমিটি সরকারি খাস খতিয়ানের জমি হিসেবে চিহ্নিত করেছেন। অবৈধভাবে দখল করার অপরাধে জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর