মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

দেড় লাখ মডেল ফার্মেসি হচ্ছে : ডিজি (ড্রাগ)

ঔষধ প্রশাসন অধিদফতরের  ডিজি মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ১ লাখ ৫১ হাজার মডেল ফার্মেসি চালু করা হবে। দেশের প্রত্যেক উপজেলায় ১টি করে মডেল ফার্মেসি ও মডেল মেডিসিন শপ চালু করার কার্যক্রম শুরু হয়েছে।

-দিনাজপুর প্রতিনিধি

দোকান পুড়ে ছাই

জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর বাজারে গতকাল ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পুড়ে ছাই হয়েছে ২০টি দোকান। ফায়ার সার্ভিস কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। জানা যায়, গতকাল ১১টার দিকে বাজারে কাসেমের তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত লেলিহান শিখা আশপাশে ফড়িয়ে পড়ে। পুড়ে যায় দোকানঘর ও দোকানে রাখা মালামাল। এতে প্রায় পঁাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

-শরীয়তপুর প্রতিনিধি

শতাধিক জেলে পেলেন সেলাই মেশিন

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা মৎস্য অধিদফতরের আয়োজনে নিবন্ধিত শতাধিক জেলের মধ্যে সেলাই ও আয়রন মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া, জেলা মৎস্য কর্মকর্তা শরিফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি আবুল খায়ের আবু, উপজেলা মৎস কর্মকর্তা ইকবাল হোসেন প্রমুখ।-লাকসাম প্রতিনিধি

চরমেঘায় সংঘর্ষ

লক্ষ্মীপুরে জমি-সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় পাঁচজন কৃষক গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় জখম হওয়া রকিব ও শেখ ফরিদ নামের আরও দুজন কৃষক নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন স্বজনরা। গতকাল বিকালে আহতদের রক্তাক্ত অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে দুপুরে সদর উপজেলার চররমণী মোহন ইউনিয়নের চরমেঘায় তাদের পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয় বলে জানান তারা। আহতদের মধ্যে জাহাঙ্গীর ও আলাউদ্দিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের নোয়াখালী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিখোঁজদের উদ্ধার অভিযানে পুলিশ কাজ করছে বলে জানান স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় চরমেঘার বাসিন্দা হারিছ সরদার ও ভোলার রাসেল খাঁ গংদের সঙ্গে দীর্ঘদিন চরমেঘায় অবস্থিত জমি নিয়ে বিরোধ চলছিল।

-লক্ষ্মীপুর প্রতিনিধি

বিক্ষোভ মানববন্ধন

মাদারীপুরের ডাসারে জাহিদ মীর হত্যার বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গতকাল ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। গত ১৪ নভেম্বর রাতে জাহিদ মীরকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। -মাদারীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর