শনিবার, ২৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

জাল নোটসহ গ্রেফতার ৮

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ছয় ডাকাত এবং ২ লাখ ৬৩ হাজার টাকার জাল নোটসহ দুজনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। বৃহস্পতিবার রাত ৯টার দিকে বাসন থানার চান্দনা মধ্যপাড়া দেলোয়ারের টিনশেড বাড়িতে ডাকাতির প্রস্তুতিকালে ছয়জনকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়। গতকাল বাসন থানায় এক প্রেস ব্রিফিংয়ে উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) জাকির হাসান এ তথ্য জানান।

- গাজীপুর প্রতিনিধি

প্রতারককে গণধোলাই

টঙ্গীতে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী। গতকাল টঙ্গী পূর্ব থানার দত্তপাড়া রসুলবাগ এলাকার এ ঘটনা ঘটে। তারা হলো- নজরুল ইসলাম ও আব্দুর রব। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, নজরুল দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা ও এলাকার নিরীহ লোকজনের কাছ থেকে বিভিন্ন কৌশলে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিল। পরে ভুক্তভোগীরা গতকাল গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

-টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

চান্দু কবিরাজের শখের সংগ্রহ

পুরনো দিনের নামি-দামি জিনিসের এক বিশাল সংগ্রহ গড়ে তুলেছেন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আলী আহম্মদ চান্দু নামে এক কবিরাজ। দেশ বিদেশের যেখানেই গেছেন, নিয়ে এসেছেন পুরনো দিনের জিনিসপত্র। যেগুলোর বেশিরভাগই আজ হারিয়ে যেতে বসেছে। চান্দু কবিরাজের সংগ্রহের মধ্যে রয়েছে বিলুপ্ত প্রায় কলেরগান বা গ্রামোফোন, পুরনো ধাতব ও কাগজের মুদ্রা, পুরনো জাহাজের বাতি, ব্রিটিশ আমলের ক্যামেরা, দূরবীণ, কাঁচের বোতলসহ অনেক কিছু।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

৯৯৯-এ ফোন পেয়ে শিশুর লাশ উদ্ধার

৯৯৯-এ ফোন পেয়ে কুমিল্লার লাকসাম পৌর শহরের গন্ডামারা এলাকা থেকে আজাদ আহমেদ মুন্না (১৩) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মুন্না সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার বড়হরি গ্রামের মঞ্জিল মিয়ার ছেলে। নিহতের স্বজনরা জানায়, মুন্না পিতা-মাতার সঙ্গে নানার বাড়ি গন্ডামারায় বসবাস করছিল। গত ২৪ নভেম্বর মুন্না নিখোঁজ হয়। এ ঘটনায় তার মা জিডি করেন। গতকাল ৯৯৯-এ ফোন পেয়ে লাকসাম থানা পুলিশ গন্ডামারা এলাকার একটি ডোবা থেকে মুন্নার লাশ উদ্ধার করে।

-লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর