সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

স্বাস্থ্যসেবায় পল্লী অ্যাম্বুলেন্স

কুমিল্লার লালমাই উপজেলা প্রশাসন ও পল্লী সঞ্চয় ব্যাংক সদর দক্ষিণ শাখার আয়োজনে পল্লী সঞ্চয় ব্যাংকের সমিতির সদস্যদের মাঝে পল্লী অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠান ভার্চুয়ালি উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। সরকারের স্বাস্থ্য সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে পল্লী সঞ্চয় ব্যাংকের এই পল্লী অ্যা¤ু^লেন্স সার্ভিস। গতকাল  ইউএনও মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক বিকম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ মিজানুর রহমান মজুমদার, মহিলা ভাইস  চেয়ারম্যান রাবেয়া আক্তার, পল্লী সঞ্চয় ব্যাংক কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা মুনতাজের রাশেদীন, সদর দক্ষিণ শাখা ব্যবস্থাপক মো. হাবিবুর রহমান প্রমুখ।-লালমাই প্রতিনিধি

পাঁচ মণ জাটকা জব্দ

পটুয়াখালীর কলাপাড়ায় পাঁচ মণ জাটকা ইলিশ জব্দ করেছে কুয়াকাটা নৌপুলিশ। রবিবার সকাল সাড়ে নয়টায় কুয়াকাটার মৎস্য মার্কেটের সামনে পরিত্যক্ত অবস্থায় দুটি প্লাস্টিকের বস্তার মধ্যে এ জাটকা ইলিশ উদ্ধার করে। পরে উপজেলা সহকারী মৎস্য অফিসারের উপস্থিতিতে উদ্ধারকৃত জাটকা ইলিশ স্থানীয় এতিমখানাসহ দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। কুয়াকাটা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহমুদ হোসেন মোল্লা জানান, উদ্ধার করা জাটকা ইলিশের আনুমানিক বাজার মূল্য ৫০ হাজার টাকা। -কলাপাড়া প্রতিনিধি

জহির হত্যাকান্ডে আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

কুমিল্লার বরুড়ার স্বেচ্ছাসেবক লীগ নেতা জহিরুল ইসলাম জহির হত্যা মামলায় গ্রেফতার হওয়া আসামি ফারুক হোসেনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। এদিকে, হত্যাকান্ডের তিন দিন পার হলেও এখনো গ্রেফতার হয়নি ঘটনার মূলহোতা আবাদুল ইসলাম আবাদ ও তার ছেলেরা। বরুড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদ বলেন, রবিবার কুমিল্লার আদালত ফারুককে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে। শিগগিরই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। মামলার বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

-কুমিল্লা প্রতিনিধি

ইপিজেড বাস্তবায়নে মানববন্ধন

গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের বাঁশবুনিয়া মৌজায় প্রস্তাবিত রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (ইপিজেড) প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গলাচিপা উপজেলার সর্বস্তরের জনগণ। এ সময়ে গলাচিপা পৌরশহর অচল হয়ে যায়। বন্ধ হয় যানবাহন চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান। গলাচিপা-দশমিনা নির্বাচনী এলাকার সংসদ সদস্য এসএম শাহজাদা ও গলাচিপা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহিনের নেতৃত্বে রবিবার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী চলে এ মানববন্ধন কর্মসূচি। বাস্তবায়ন কমিটিসহ বিভিন্ন পেশাজীবী ৪০টির অধিক সংগঠন অংশ নেয়। 

-গলাচিপা প্রতিনিধি

জেএমবি সদস্য আটক

নওগাঁ সদর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য ফজলে রাব্বি ইসলাম ওরফে রিমনকে (২০) আটক করেছে বরিশাল র‌্যাব। গত শনিবার রাতে তাকে আটক করে র‌্যাব-৮ এর বিশেষ দল। আটক রাব্বি নওগাঁ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কোমাইগাড়ী এলাকার মো. দেলোয়ার হোসেনের ছেলে।

গতকাল সন্ধ্যায় র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রাব্বি র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেন। তিনি দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, নওগাঁ, মাদারীপুর, বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্ল্যাটফরমে জঙ্গি তৎপরতা চালানোর মাধ্যমে সদস্য সংগ্রহ করতেন বলেও র‌্যাবকে জানিয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর