শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

এক পলক

লক্ষ্মীপুরে বিজয় র‌্যালি

৪ ডিসেম্বর লক্ষ্মীপুর মুক্ত দিবস। দিবসটি উপলক্ষে নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে বিজয় র‌্যালি করেছে মুক্তিযোদ্ধারা। গতকাল জেলা শহরের সামাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের হয়ে প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। সেখানে আমরা কজন মুজিব সেনার ব্যানারে সমাবেশে বক্তব্য রাখেন জসীম উদ্দিন আহমদ, মুজতবা আল মামুন, বীর মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরী, বশির আহমদ প্রমুখ। ১৯৭১ সালের এই দিনে পাকহানাদার মুক্ত হয় লক্ষ্মীপুর। যুদ্ধকালীন সময়ে ১৯টি সম্মুখযুদ্ধ ও ২৯টি দুঃসাহসিক অভিযান পরিচালনা করে মুক্তিযোদ্ধারা। জেলায় ৩৫ জন মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন শহীদ হন।

-লক্ষ্মীপুর প্রতিনিধি

বিধবাকে মারধর

জমি দখলে বাধা দেওয়ায় নোয়াখালীর সুধারামের ছালেহপুর গ্রামে নাছিমা আক্তার নামে এক বিধবাকে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। গুরুতর অবস্থায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত নাছিমা গতকাল এই প্রতিনিধিকে জানান, স্বামীর মৃত্যুর পর সম্পত্তির প্রতি চোখ পড়ে তার ভাসুরের ছেলেদের। বাড়ির সম্পত্তি দখল করার জন্য তারা প্রায়ই তাকে মারধর করত। গত মঙ্গলবার দুপুরে পুনরায় জায়গা দখল করতে এলে তিনি বাধা দেন। তখন পিটিয়ে তার হাত ভেঙে দেয় এবং গুরুতর আহত করে। স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সুধারাম থানায় মামলা হয়েছে। সুধারাম থানার পুলিশ জানায়, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

-নোয়াখালী প্রতিনিধি

মাদকবিরোধী পদযাত্রা

ধূমপান ও মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে কিশোরগঞ্জে অনুষ্ঠিত হয়েছে পদযাত্রা। গতকাল  জেলার পাকুন্দিয়া থেকে পদযাত্রা শুরু হয়ে কটিয়াদীতে গিয়ে শেষ হয়।

সকালে পাকুন্দিয়া উপজেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বরে পদযাত্রা উদ্বোধন করেন নূর মোহাম্মদ এমপি। উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ কে এম লুৎফর রহমান প্রমুখ।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

উলিপুর হানাদার মুক্ত দিবস

কুড়িগ্রামের উলিপুর হানাদার মুক্ত দিবস গতকাল পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে শহীদদের স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করেছে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক এম এ মতিন এমপি, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, ইউএনও নুর-এ-জান্নাত রুমি প্রমুখ। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও বাহাদুর আলী।-কুড়িগ্রাম প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর