শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ফেসবুকে মহানবীকে নিয়ে মন্তব্য : উত্তেজনা

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে ফেসবুকে মহানবী (সা.)-কে নিয়ে একটি আপত্তিকর স্ক্রিনশট পোস্ট করার অভিযোগ উঠেছে সুব্রত সোম (২২) নামে এক যুবকের বিরুদ্ধে। তিনি উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের শৈলেন সোমের ছেলে। আইডি হ্যাক হয়েছে মর্মে গতকাল থানায় জিডি করতে গেলে তা গ্রহণ না করে পুলিশ সুব্রতকে তাদের হেফাজতে রাখে।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি সুব্রত সোম নামের ফেসবুক আইডিতে মহানবী (সা.)-কে নিয়ে একটি আপত্তিকর মন্তব্যের স্ক্রিনশট আপলোড করা হয়। বিষয়টি মুসলিম নেটিজেনদের দৃষ্টিগোচর হলে তারা ক্ষুব্ধ ও প্রতিবাদী হয়ে ওঠেন। অনেকে ফেসবুকে ‘সুব্রতের পোস্টের স্ক্রিনশট’ দিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এদিকে ফেসবুকের ওই পোস্টের জেরে স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হলে অভিযুক্ত সুব্রত সোমের বাড়িতে গতকাল সকাল থেকে চারজন পুলিশ মোতায়েন করা হয়। দুপুরে ওই এলাকায় ছুটে যান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা। তিনি স্থানীয় প্রীতিগঞ্জ বাজার জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে উপস্থিত জনসাধারণের উদ্দেশে বলেন, বিষয়টির তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে পুলিশের প্রাথমিক তদন্তে দেখা গেছে সুব্রত সোমের আইডি হ্যাক হয়েছে। তার আইডিতে তিনি নিজেই প্রবেশ করতে পারছেন না। বিষয়টি অধিক খতিয়ে দেখা হচ্ছে। ওসি এলাকার সবাইকে শান্ত থাকার আহ্বান জানান। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন ও সৎপুর কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমানও বক্তৃতা করেন।

সর্বশেষ খবর