শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

১৭ কেজি সোনা চুরি রিমান্ডে রাজস্ব কর্মকর্তা

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল কাস্টমস হাউসের ভল্ট ভেঙে ১৭ কেজি সোনা চুরির মামলায় এক সহকারী রাজস্ব কর্মকর্তাকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে সিআইডি পুলিশ। কাস্টমসের এই ভল্ট ইনর্চাজের নাম শাহবুল সরদার।

মামলার তদন্তকারী সংস্থা সিআইডি আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শম্পা বসু মঙ্গলবার রিমান্ড মঞ্জুর করেন। সহকারী রাজস্ব কর্মকর্তা শাহবুল সরদারের বাড়ি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায়।

তিনি ওই এলাকার বাধুঁলী খালপাড়ার মৃত জালাল সরদারের ছেলে। ভল্টের লকারের চাবি শাহবুলের কাছে থাকত বলে জানা গেছে। সোনা চুরির ব্যাপারে এর আগে কাস্টমসে কর্মরত কয়েকজন এনজিওকে আটক করলেও এই প্রথম কোনো কর্মকর্তাকে আটক করল সিআইডি। গত বছরের ৯ নভেম্বর লকার থেকে চুরি হয়ে যায় ১৭ কেজি স্বর্ণ। তবে লকারে থাকা আরও ২২ কেজি স্বর্ণ, বৈদেশিক মুদ্রাসহ অন্যান্য সম্পদ অক্ষত অবস্থায় ছিল। বাকি সোনা বা ডলার চুরি না হওয়ায় রহস্য দানা বাঁধতে থাকে। তার পরও কোনো কূলকিনারা হয়নি।

বেনাপোল কাস্টমস হাউসের মূল্যবান শুল্ক গুদামের নিরাপদ ভল্ট ভেঙে ১৭ কেজি সোনা চুরির ঘটনার পর পিবিআই, গোয়েন্দা, ডিবি, সিআইডি, এনএসআইসহ সব সংস্থাকে তাৎক্ষণিক সম্পৃক্ত করা হয়। কাস্টমসের যুগ্ম কমিশনার শহীদুল ইসলামকে প্রধান করে নয় সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ ঘটনায় বেনাপোল কাস্টমস  হাউসের রাজস্ব কর্মকর্তা মো. এমদাদুল হক বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় গত বছরের ১১ নভেম্বর একটি মামলা দায়ের করেন।

যশোর সিআইডি পরিদর্শক জাকির হোসেন বলেন, এক বছর আগে বেনাপোল কাস্টমস হাউসের লকার থেকে সোনা চুরি গেলেও তা উদ্ধার করা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় এনজিওর আজিবর, শাকিল ও সহকারী রাজস্ব কর্মকর্তা শাহবুল সরদারকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর