মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
স্বরূপকাঠি পৌরসভা

আওয়ামী লীগের মনোনয়ন চান

অধ্যাপক মাহমুদুর রহমান খান

আওয়ামী লীগের মনোনয়ন চান

আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে স্বরূপকাঠি পৌর-সভার নির্বাচন জমে উঠেছে। তফসিল ঘোষণার আগেই নেতাকর্মীদের মধ্যে পৌরসভা নির্বাচনের আমেজ বিরাজ করছে। নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা এরই মধ্যে অনানুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। শহরের বিভিন্ন স্থানে দেয়ালে দেয়ালে মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার, ব্যানার, ফেস্টুন চোখে পড়ার মতো। দলীয় মনোনয়ন পেতে ইতিমধ্যে মাঠে অবস্থান করছেন ক্লিন ইমেজ ও দীর্ঘ ২০ বছর অধ্যাপনার কাজে নিয়োজিত পৌরবাসীর প্রিয়মুখ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান খান। দলের ভিতরে ও বাইরে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা।

মাহমুদুর রহমান অধ্যাপনার কাজে ২০ বছর যুক্ত হলেও দলের সকল কর্মকান্ডে তার অংশগ্রহণ বিদ্যমান রয়েছে। বিগত দিনে নৌকার স্বপক্ষে সবসময় সোচ্চার ছিল। ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে নিজেকে জড়িয়ে রাখার পরও দীর্ঘ ২৪ বছর পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের কমিটি না হওয়ায় কোন পদন্ডপদবি পায়নি। তা সত্ত্বেও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের একজন দক্ষ, পরীক্ষিত কর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। অধ্যাপনার কাজে নিযুক্ত হওয়ার কারণে পৌরসভার প্রায় প্রতিটি ঘরে তার ছাত্রছাত্রীসহ অভিভাবকবৃন্দ রয়েছেন। পৌর নির্বাচনকে কেন্দ্র করে পৌরবাসীর মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। পৌরবাসী মনে করে মাহমুদ স্যারের মতো দক্ষ, শিক্ষিত, মার্জিত ও সবার কাছে গ্রহণযোগ্য মেয়র স্বরূপকাঠিবাসীর বড় প্রয়োজন।

প্রার্থী অধ্যাপক মাহমুদুর রহমান খান বলেন, দল আমাকে মনোনয়ন দিলে আমি স্বরূপকাঠি পৌরবাসীকে দুর্নীতি ও দুঃশাসনমুক্ত একটি পরিচ্ছন্ন ও আধুনিক পৌরসভায় পরিণত করবো। সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে আমার অবস্থান আপসহীন। নিজে দুর্নীতি করি না এবং দুর্নীতিবাজদের প্রশ্রয়ও দেব না। মানুষের মূল্যায়ন, সম্মান, ন্যায় বিচার ও মাদকমুক্ত সমাজ গড়ার পাশাপাশি পৌরবাসীর ন্যায্য সেবা দেয়ার শতভাগ চেষ্টা করবো। মানুষ পরিবর্তন চায়, আমার বিশ্বাস মানুষের সমর্থন ও সহযোগিতা পেলে সমাজের দুর্বিত্যায়ণ ও অস্থিরতা থেকে পৌরবাসীকে মুক্ত করতে পারবো। তিনি বলেন, স্থানীয় নেতান্ডকর্মীদের সঙ্গে আমার গভীর সম্পর্ক রয়েছে এবং সর্বাত্মক যোগাযোগ অব্যাহত রয়েছে।

মেয়র প্রার্থী মাহমুদুর রহমান খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর নিজেকে অধ্যাপনা পেশায় নিয়োজিত করেন। তার পিতা বাংলাদেশের  খ্যাতনামা আন্তর্জাতিকমানের ক্বারী ছিলেন। তার মাতা ২০২০ ইং সালে ‘রত্নগর্ভা মা’ পদকে ভূষিত হন। পারিবারিকভাবে সকল ভাই ও তাদের সহধর্মিনীরা স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর