শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি রোগীর ছাড়পত্র দেওয়াকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল সন্ধ্যায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাহগির আলমাহি সাদ এরশাদ এমপির মধ্যস্থতায় উভয় পক্ষের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রোস্তম আলী জানান, এর আগে ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে আলোচনা হলেও সমাধান হয়নি। পরে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাদ এরশাদ এমপির মধ্যস্থতায় ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট প্রত্যাহার করেন। বৃহস্পতিবার দুপুরে ছাড়পত্রে স্বাক্ষর নেওয়াকে কেন্দ্র করে গতকাল ভোর ৬টা থেকে কার্ডিওলজি বিভাগের ইন্টার্ন চিকৎসকরা ধর্মঘটের ডাক দেন।

 পরে অন্য ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মসূচিতে যোগ দেন। এর আগে ধর্মঘটের বিষয়ে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সানাউল হুদা রিয়াদ বলেন, ‘আমরা ধর্মঘট দিতে চাইনি। বাধ্য হয়ে আমরা কর্মবিরতি পালন করছি। আমাদের ইন্টার্ন চিকিৎসকদের যেভাবে চতুর্থ শ্রেণির কর্মচারীরা হুমকি-ধমকি ও ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে তাতে নিরাপত্তাহীনতায় ভুগছি। হাসপাতাল কর্তৃপক্ষ এর সমাধান না করা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।’

সর্বশেষ খবর