শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

নিরুত্তাপ লাকসাম পৌর নির্বাচন

মেয়র প্রার্থী দুজন, কাউন্সিলর প্রার্থী একজন করে

ফারুক আল শারাহ, লাকসাম

কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী মাত্র দুজন। সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নয়জনের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। ফলে তারা ভোট ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছেন। আশানুরূপ প্রার্থী না থাকায় ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় তৃতীয় ধাপের এ পৌরসভা নির্বাচন অনেকটা আমেজহীন।

লাকসাম পৌরসভা নির্বাচন ঘিরে এর আগে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেলেও মেয়র ও কাউন্সিলর পদে আশানুরূপ প্রার্থী মনোনয়নপত্র জমা না দেওয়ায় ভোটের আমেজ নেই বললেই চলে। মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত অধ্যাপক মো. আবুল খায়ের ও বিএনপির মো. বেলাল রহমান মজুমদার ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি।

পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ উল্লাহ, ২ নম্বর ওয়ার্ডে খলিলুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট মাসুদ হাছান, ৪ নম্বর ওয়ার্ডে মো. আবদুল আজিজ, ৫ নম্বর ওয়ার্ডে মনসুর আহমদ মুন্সি ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে আবু সায়েদ বাচ্চু, রুহুল আমিন, বেলায়েত হোসেন, আবুল হোসেন বাবুল, জসিম উদ্দিন ও সুজন হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে মো. শাহজাহান মজুমদার ও সোহেল রানা, ৮ নম্বর ওয়ার্ডে মো. দেলোয়ার হোসেন, ৯ নম্বর ওয়ার্ডে গোলাম রাব্বানী এবং সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে নাসিমা আক্তার, ৪, ৫ ৬ নম্বর ওয়ার্ডে নাসিমা সুলতানা এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে মুশফিকা আলম মিতা মনোনয়নপত্র জমা দেন। ৩১ ডিসেম্বর শেষ দিন পর্যন্ত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসানের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

৩০ জানুয়ারি লাকসাম পৌরসভা নির্বাচন হবে। ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই ও ১০ জানুয়ারি প্রত্যাহারের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। এদিকে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচনে ছয় সাধারণ ও তিন সংরক্ষিত (নারী) কাউন্সিলর ভোট ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছেন।

 

সর্বশেষ খবর