সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

এক পলক

কালোবাজারি গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে অভিযান চালিয়ে তিন টিকিট কালোবাজারিকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ৯৮টি টিকিট ও টিকিট বিক্রির ১৪ হাজার টাকা জব্দ করা হয়। শনিবার রাতে রেলওয়ে স্টেশন চত্বর থেকে তাদের গ্রেফতার করা হয়। আটকরা হলেন পৌর এলাকার হিরণ মিয়া, সোহেল ভুইয়া ও শাহেন শাহ শিপু।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পরিবেশ দূষণের দায়ে ৪ লাখ টাকা জরিমানা

পরিবেশ দূষণের দায়ে সিলেটের একটি ব্রিক ফিল্ডকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার বিকালে সিলেটের দক্ষিণ সুরমায় র‌্যাব-৯ এর সহযোগিতায় পরিবেশ অধিদফতর এ অভিযান চালায়। র‌্যাব ৯-এর মেজর শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন ও জাতীয় পরিবেশ অধিদফতর সিলেটের পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইনের নেতৃত্বে দক্ষিণ সুরমার আজমল ব্রিক ফিল্ডে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ দূষণের দায়ে মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

-নিজস্ব প্রতিবেদক, সিলেট

বংশী নদীর বালু লুট

ঢাকার ধামরাইয়ে বংশী নদী থেকে অবৈধ ভেকু মেশিন বসিয়ে বালু লুটের অভিযোগ পাওয়া গেছে। ইজারা ছাড়াই বালু তোলার ফলে হারাচ্ছে রাজস্ব সরকার। এলাকাবাসীর অভিযোগ নদী থেকে এভাবে বালু-মাটি কেটে নিলে হুমকির মুখে পড়বে বসতবাড়ি, ফসলি জমি ও নির্মাণাধীন একটি সেতু। সরেজমিনে দেখা যায়, ধামরাইয়ের রাজাপুর বংশী নদীতে নির্মাণাধীন সেতুর পাশে ভেকু মেশিন বসিয়ে বালু কেটে ড্রাম ট্রাক ও মাহেন্দ্র গাড়ি করে নিয়ে যাওয়া হচ্ছে। বংশী নদী থেকে বালুমাটি কাটার কথা স্বীকার করে ইমরুল নামে একজন জানান, যেখান থেকে মাটি নেওয়া হচ্ছে সেখানে এক সময় ফসলি জমি ছিল।

-ধামরাই প্রতিনিধি

‘ঝান্ডু বাম পার্টি’র চার সদস্য গ্রেফতার

চোখে ঝান্ডু বাম লাগিয়ে ছিনতাই করে এমন চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- আরমান, আনছার আলী, শাকিল ও জীবন। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, দুই রাউন্ড কার্তুজ এবং কয়েকটি ধারালো ছুরি জব্দ করা হয়। শনিবার রাতে নগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। বাকলিয়া থানার ওসি বলেন, এই চক্রের সদস্যরা নগরীর চাক্তাই ভোগ্যপণ্যের বাজারে আসা ব্যবসায়ীদের টাগের্ট করে বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। সুযোগ বুঝে টার্গেট ব্যক্তির চোখে ঝান্ডু বাম লাগিয়ে এবং রশি দিয়ে বেঁধে নগদ অর্থ ছিনিয়ে নেয়। -নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর