মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
পুলিশের অভিযানে গ্রেফতার ৪

বিদেশি মদে স্পিরিট মেশানোয় রাজশাহীতে ছয়জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিদেশি মদে স্পিরিট মেশানোয় রাজশাহীতে ছয়জনের মৃত্যু

বিদেশি মদের সঙ্গে রেক্টিফাইড স্পিরিটসহ অন্যান্য উপকরণ মিশিয়ে বিক্রি করছিলেন বিক্রেতারা।

 থার্টিফাস্ট নাইটে সেই মদ পানের কারণেই রাজশাহীতে ছয়জনের মৃত্যু হয়েছে। চারজনকে গ্রেফতারের পর পুলিশ এমন তথ্য দিয়েছে। তবে পুলিশের তালিকায় মৃতের সংখ্যা পাঁচজন। যদিও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকাল থেকে রবিবার বিকাল পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- ফয়সাল হোসেন, সজল, সাগর, তুহিন, মুন আহমেদ এবং ইশাকুল ইসলাম। মদপানে গুরুতর অসুস্থ অবস্থায় নারীসহ এখনো কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন।

তাদের কাছে মদ বিক্রির অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার চারজন হলেন- বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার পরিমল সিং (৬০), বাপ্পা সিং (২৮), সাগরপাড়া বল্লভগঞ্জ এলাকার সাজু (৩০) এবং রাজপাড়া থানার সিপাইপাড়া এলাকার ইফতেখার হোসেন ওরফে সুমন (৫০)।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, এ ঘটনায় আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশে বিভিন্ন থানা ও গোয়েন্দা শাখার সমন্বয়ে অবৈধ মদের বিরুদ্ধে অভিযান শুরু হয়। এর মধ্যে বোয়ালিয়া মডেল থানার একটি দল মৃত ব্যক্তিদের আত্মীয়-স্বজন এবং চিকিৎসাধীন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে। এ ছাড়া গোপন সংবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে শনিবার রাতে অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তারা অতিরিক্ত লাভের আশায় বিদেশি মদের সঙ্গে রেক্টিফাইড স্পিরিটসহ অন্যান্য উপকরণ মিশিয়ে এক বোতলকে একাধিক বোতলে পরিণত করেছিলেন। এই অবৈধ মিশ্রিত মদ মৃত ও অসুস্থ ব্যক্তিদের কাছে বিক্রি করেছিলেন। অসুস্থ ব্যক্তিদের গ্রেফতার ব্যক্তিদের ছবি দেখানো হলে তারাও এদের মদ বিক্রেতা হিসেবে শনাক্ত করেন। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর