রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

এক পলক

ডিবি পরিচয়ে ছিনতাই

ব্রাহ্মণবাড়িয়ায় গোয়েন্দা বাহিনীর (ডিবি) পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের পৈরতলা ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ইউনুস মিয়া ও এলাকাবাসী জানান, তিনি নবীনগর উপজেলার উত্তর লক্ষীপুর এলাকার সাতঘর হাটির বাসিন্দা। দুপুরে জেলা শহরের মধ্যপাড়ায় তার ভগ্নিপতির বাড়ি যাচ্ছিলেন। পথে পৈরতলা বাসস্ট্যান্ড এলাকায় দুজন ব্যক্তি একটি অটোরিকশাযোগে এসে তার গতিরোধ করে। পরে তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে তল্লাশি শুরু করে। এ সময় তার সঙ্গে থাকা ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি আব্দুর রহিম জানান, মুঠোফোনে স্থানীয় একজন বিষয়টি তাকে জানিয়েছে। ভুক্তভোগী ওই ব্যক্তি থানায় কোনো যোগাযোগ করেনি।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি           

ভিক্ষা ছেড়ে স্বপ্ন যাত্রা

ভিক্ষা ছেড়ে নতুন স্বপ্ন যাত্রায় শারীরিক প্রতিবন্ধী কামাল হোসেন (২৮)। গতকাল তার হাতে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দোকানের চাবি তুলে দেওয়া হয়েছে। উপজেলার কালমেঘা ইউনিয়নের কালিবাড়ি এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে কামাল হোসেন। হাটাচলা করতে না পারায় পেটের দায়ে ভিক্ষাবৃত্তি করেই চলছিল তার জীবিকা। দীর্ঘ ১০ বছরের ভিক্ষা পেশা ছেড়ে নতুন স্বপ্ন বুনছেন তিনি। উপজেলা ছাত্রলীগ পাথরঘাটা পৌর শহরের লিকার পট্টিতে একটি স্টিলের বাক্স, পান, জর্দ্দা, চুন-সুপারি নগদ ১০ হাজার টাকাসহ পানের দোকান করে দিয়েছে। গতকাল মোনাজাতের মাধ্যমে কামালের হাতের চাবি তুলে দেন পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন। মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক হাফেজ শফিকুল ইসলাম খোকন। কামাল হোসেন বলেন, আমি জানি ভিক্ষা করা পাপ। তারপরেও পেটের দায়ে করেছেন। তাকে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ায় তিনি নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন।

-পাথরঘাটা প্রতিনিধি

ওসিকে প্রত্যাহারের দাবি

ফরিদপুরের সালথায় পুলিশ কর্তৃক এক মুক্তিযোদ্ধাকে লাঠিপেটা ও গালাগাল করার অভিযোগ এনে সালথা থানার ওসি মোহাম্মদ আলী জিন্নাহকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধারা। গতকাল দুপুরে মুক্তিযোদ্ধারা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান। সমাবেশে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, শাহদাৎ হোসেন, রতন মাতুব্বর প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, শুক্রবার মাঝারদিয়া ইউনিয়নের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনসহ কয়েকজন লোক নিয়ে মীমাংসার জন্য ঘটনাস্থলে যাওয়ার পথে পুলিশ তাদের লাঠিপেটা এবং গালাগাল করে।

-ফরিদপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর