শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ধনবাড়ী পৌরসভার নির্বাচন আজ

টাঙ্গাইল প্রতিনিধি

আজ দ্বিতীয় ধাপে ধনবাড়ী পৌরসভার নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতিমধ্যে গত বৃহস্পতিবার সারাদিন ১৫টি ভোটকেন্দ্রে ভোটারদের অবগত করতে ইলেক্ট্রনিক ভোটিং মিশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ হাজার ৩ জন ভোটার ১৫টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি সবার সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌর সভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিষ্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বতা করছেন। এ ছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ধনবাড়ী সরকারি নওয়াব ইনস্টিটিউশনে মক ভোট দিতে আসা মাহাবুবুর রহমাস খসরু ও মোছাঃ আমেনা বেগম জানান, এই প্রথম আমরা ইভিএমে (মক) ভোট দিলাম। এটাতে ভোট দেওয়া অতি সহজ। এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান। অপর ভোটার আফজাল হোসেনসহ আরও অনেকেই জানান, যাতে এ পৌরসভায় প্রহসনের নির্বাচন না হয়। তবে আশা করি এ পৌরসভায় প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমরা য্যেগ্য প্রার্থীকেই এবার ভোট দিয়ে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করব। তারা যেন আমাদের এ পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে উপহার  দিতে পারেন।

সর্বশেষ খবর