মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ভাঙামোড় ইউনিয়নের খোঁচাবাড়ি এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে এক যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম বাহিনুর ইসলাম (৩৫)। তিনি ভাঙ্গামোড় গ্রামের ছলিম মিস্ত্রির ছেলে। রবিবার বিকালে এ ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১১টায় ফুলবাড়ি থানায় নিহতের চাচা খলিলুর রহমান বাদি হয়ে ২৮ জনের নামে ও আরও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় ইউপি সদস্য সহিদুল পলাতক থাকলেও তার মাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল দুপুরে তাকে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, ওই ইউনিয়নের  খোঁচাবাড়ী এলাকায় ছলিম মিস্ত্রি তার নিজস্ব দুই একর জমিতে দীর্ঘদিন থেকে চাষাবাদ করে আসছিলেন। কিছুদিন থেকে ওই এলাকার ইউপি সদস্য সহিদুল ইসলাম জমিটির মালিকানা দাবি করে আসছিলেন।

রবিবার বিকাল বেলা ছলিম মিস্ত্রি তার ছেলেসহ লোকজন নিয়ে ওই জমির সরিষা তুলতে যান।

এসময় ইউপি সদস্য সহিদুলের  লোকজন তাদের বাঁধা দিতে গেলে উভয়পক্ষের মধ্যে মারাত্মক সংঘর্ষ বাঁধে। এসময় আকস্মিকভাবে সংঘর্ষে বাহিনুর ইসলামকে এলোপাতাড়ি কোপ দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। উভয় পক্ষের আহত হন আরও ১০ জন। এরমধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কুড়িগ্রাম  জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ফুলবাড়ি থানার ওসি তদন্ত সারওয়ার পারভেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করে। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর