শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

বিনা অপরাধে কারাভোগের পর মুক্তি পেলেন আরমান

বাবার নামের মিলে গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি

বিনা অপরাধে পাঁচ বছর কারাভোগের পর হাই কোর্টের নির্দেশে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে গতকাল মুক্তি পেয়েছেন বেনারসি কারিগর আরমান। তিনি ঢাকার পল্লবীর মৃত ইয়াসিনের ছেলে। জানা গেছে, ২০০৫ সালে ককটেল ও দেশীয় অস্ত্রসহ সাতজনকে রাজধানীর মোহাম্মদপুর থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। তাদের তথ্যের ভিত্তিতে পল্লবীর বিহারি ক্যাম্পের এক বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় ৪০ বোতল ফেনসিডিলসহ শাহাবুদ্দিন বিহারি ও তার সহযোগীকে আটক করে। এ ঘটনায় পল্লবী থানায় মামলা হয়।

২০০৭ সালের ৫ মার্চ জামিনে মুক্তি পান শাহাবুদ্দিন। ২০১১ সালের ১৭ জানুয়ারি আবার জামিন নিয়ে ফেরার হন তিনি। ২০১২ সালের ১ অক্টোবর আদালত শাহাবুদ্দিন ও তার দুই সহযোগীর প্রত্যেককে ১০ বছর করে কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়। ২০১৬ সালের ২৭ জানুয়ারি আবারও অভিযান চালায় পুলিশ। এ সময় বাবার নামের সঙ্গে মিল থাকায় পুলিশ শাহাবুদ্দিনের পরিবর্তে আরমানকে বাসার পাশের একটি চায়ের দোকান থেকে গ্রেফতার করে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার আবু সায়েম জানান, বুধবার সন্ধ্যায় আদালতের আদেশ কারাগারে এসে পৌঁছে। যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার আরমানকে থেকে মুক্তি দেওয়া হয়।

সর্বশেষ খবর