রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

কাজ না করেই প্রকল্পের টাকা আত্মসাৎ!

অভিযুক্ত ইউপি সদস্য জেলহাজতে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিলিপ প্রকল্পের কাজ না করে ১৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযুক্ত আবুল কাশেম উপজেলার চাপড়তলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য।

জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরের হাওর অঞ্চলের অবকাঠামো ও জীবনমান উন্নয়ন প্রকল্প (হিলিপ) মাধ্যমে মাটি ও রাস্তা পাকাকরণের জন্য তিনটি চেকে নাসিরনগর সোনালী ব্যাংক থেকে ১৭ লাখ টাকা অগ্রিম উত্তোলন করেন আবুল কাশেম। ওই টাকা রাস্তা নির্মাণ কাজে ব্যয় না করে আত্মসাৎ করেন তিনি। পরে টাকা ফেরত দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাশেমকে চারবার লিখিত নোটিস দিলেও কাজে আসেনি। আরেকটি প্যাকেজ থেকে ১৮ লাখ টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভূতভাবে কাজ করেন আবুল কাশেম। সেখানেও নামমাত্র কাজ করে টাকা উত্তোলনের অভিযোগ রয়েছে। নির্মাণের ছয় মাসের মধ্যে ওই রাস্তায় খানাখন্দ হয়ে যায়।

উপজেলা প্রকল্প সমন্বয়কারী জাকির হোসেন জানান, প্রায় পাঁচ বছর আগে বুরঙ্গা মন্দির থেকে হরিণবেড় রাস্তা উন্নয়নের কাজের ১৭ লাখ টাকা অগ্রিম উত্তোলন করেন আবুল কাশেম। কাজ না করে টাকা আত্মসাতের অভিযোগে আমি বাদী হয়ে জেলা জজ আদালতে মামলা করি। আদালত তার বিরুদ্ধে পরোয়ানা জারি করলে গত ২১ জানুয়ারি নাসিরনগর থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী বলেন, ইউপি সদস্য আবুল কাশেমকে আইনের আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে অনিয়মে অভিযুক্ত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর