শনিবার, ৩০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

শেরপুরে শেষ হয়নি সড়কের নির্মাণ কাজ, ভোগান্তি বাড়ছে

নালিতাবাড়ী প্রতিনিধি

শেরপুরে শেষ হয়নি সড়কের নির্মাণ কাজ, ভোগান্তি বাড়ছে

বিগত ৫ বছরেও শেষ হয়নি শেরপুরের নালিতাবাড়ীর ১০ কিলোমিটার সড়কের নির্মাণকাজ। ফলে খানাখন্দের এ সড়কে ভোগান্তিতে পড়েছেন স্থানীয় জনগণ। এ সড়ক ব্যবহারকারী ব্যবসায়ী, পথচারী এবং চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রীরা প্রতিদিন দুর্ভোগ ও বিড়ম্বনা নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন। কয়েক দফা ঠিকাদারি প্রতিষ্ঠান কাজের মেয়াদ বাড়িয়ে ২০২০ সালের জুন পর্যন্ত বর্ধিত করলেও এখনো ৬০ ভাগ কাজ বাকি। উপজেলা সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী পৌর শহর থেকে রামচন্দ্র কুড়া মন্ডলিয়া পাড়া ইউনিয়নের সীমান্ত সড়ক পর্যন্ত একটি জনগুরুত্বপূর্ণ সড়ক এটি। সড়কটিতে কয়েকটি ইউনিয়নের হাজার হাজার সাধারণ জনগণ চলাচল করে থাকে। ২০১৫ সালের নভেম্বর মাসে এক প্রভাবশালীর ঠিকাদারি প্রতিষ্ঠান ১০ কোটি ৩৮ লাখ টাকায় ১০ কিলোমিটার দীর্ঘ সড়কটির কাজ পায়। দুই বছরের মধ্যে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও কয়েক দফায় কাজের মেয়াদ বাড়িয়েও শেষ করতে পারেনি। ১০ কিলোমিটারের মধ্যে এখনো চার কিলোমিটার কাজ বাকি রয়েছে।  শুরু থেকেই নির্মাণ চলছে ঢিমেতালে। জানা গেছে, বিভিন্ন অভিযোগের কারণে প্রতিষ্ঠানটির মালিক মো. রুবেল মিয়া বর্তমানে কারাগারে আছেন।

সরেজমিন দেখা গেছে, সড়কে কয়েক বছর আগে যে খোয়া ফেলা হয়েছিল তা বিভিন্ন স্থানে নেই। কোথাও কোথাও খানাখন্দে ভরা। বর্ষাকালে যেসব স্থানে পানি জমে থাকে, সেসব স্থানে যানবাহন চলাচল করতে পারে না। এ ছাড়া সড়কের দুই পাশের বাড়ি-ঘর ও গাছ সব লাল হয়ে গেছে ইটের লাল ধুলার কারণে। এ সড়কে চলাচলকারী কয়েকজন ব্যক্তি জানান, এ রাস্তা দিয়ে একবার গেলে জামা-কাপড় ধুলায় নষ্ট হয়ে যায়। তাই রাস্তাটি সংস্কার করা খুবই জরুরি।

ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মো. মজনু মিয়ার সঙ্গে একাধিকবার ফোন করা হলেও জবাব পাওয়া যায়নি। উপজেলা প্রকৌশলী মো. আবদুল্লাহ আল মামুন বলেন, সড়কের কাজের বিষয়ে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সর্বশেষ খবর