শিরোনাম
রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

এক পলক

এক পলক

পুলিশ সদস্যের রক্তে জীবন বাঁচল প্রসূতির

ঘড়ির কাঁটায় তখন রাত ৩টা। এ সময় কন্যা শিশু জন্ম দিয়ে হাসপাতালে রক্তশূন্যতায় কাতরাচ্ছিলেন লিজা আক্তার। ডাক্তার বলছিলেন রক্ত না পেলে তাকে বাঁচানো সম্ভব নয়। খবর পেয়ে কলাপাড়া থানার টহল পুলিশ সদস্য রুবেল ওই প্রসূতিকে রক্তদান করেন।

চিকিৎসক জুনায়েদ খান লেলিন জানান, রোগীর অবস্থা আশঙ্কাজনক ছিল। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। ওই মুহূর্তে রক্ত না দিলে তাকে বাঁচানো যেত না। রুবেল মাদবার জানান, একজন পুলিশ হিসেবে নয়, মানুষ হিসেবেই তিনি ওই শিশুর মাকে রক্ত দিয়েছেন।

-কলাপাড়া প্রতিনিধি

বিচার বিভাগীয় সম্মেলন

জামালপুরে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে গতকাল এ সম্মেলনের আয়োজন করা হয়। সিনিয়র জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক জেলা জজ ড. ঈমান আলী শেখ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা জজ এম. আলী আহমেদ, স্পেশাল জজ আদালতের জেলা জজ জহিরুল কবির, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দুর্নীতির ঊর্ধ্বে থেকে সঠিকভাবে বিচার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

-জামালপুর প্রতিনিধি

হত্যামামলায় গ্রেফতার ৬

গাজীপুরে স্যানিটারি মিস্ত্রি সাদেক আলী (৩২) হত্যার ঘটনায় এজাহারভুক্ত চার আসামিসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল তাদের গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন- প্রধান আসামি কাওসার আহমেদ আকাশ, মেহেদী হাসান বিজয়, শামীম, ইমন আহমেদ, মোবারক হোসনে ও নিলয় চন্দ্র। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ক্রাইম ও মিডিয়া) জাকির হাসান গতকাল সদর থানায় প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান।

-গাজীপুর প্রতিনিধি

১০০ প্রবীণকে ভাতা

সদর উপজেলার সুরমা ইউনিয়নে ১০০ প্রবীণ ব্যক্তিকে বয়স্কভাতা দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ। গতকাল স্থানীয় বেড়িগাঁও প্রাইমারি স্কুল মাঠে উপকারভোগী প্রত্যেককে ৩ হাজার টাকা করে ভাতা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল। আবদুস সোবহান মাস্টারের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল হোসেন, নিগার সুলতানা কেয়া প্রমুখ।-সুনামগঞ্জ প্রতিনিধি

সড়ক পাকা করার দাবি

কুমিল্লার মনোহরগঞ্জে সড়ক পাকা করার দাবিতে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়েছে। ‘বিনয়ঘর উত্তরপাড়া যুব সমাজ’র আয়োজনে জনগুরুত্বপূর্ণ বিনয়ঘর উত্তরপাড়া থেকে মানিকমুড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক দ্রুত পাকাকরণের জন্য গতকাল এ কর্মসূচি পালন করা হয়। বক্তারা বলেন, বিনয়ঘর উত্তরপাড়া থেকে মানিকমুড়া পর্যন্ত আঞ্চলিক সড়কটি শিক্ষার্থী এবং স্থানীয় এলাকাবাসীর যাতায়াতের প্রধান সড়ক।

-লাকসাম প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর