বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

খোলেনি হোস্টেল, মাঠে রাত কাটালেন শিক্ষার্থীরা

কিশোরগঞ্জ প্রতিনিধি

খোলেনি হোস্টেল, মাঠে রাত কাটালেন শিক্ষার্থীরা

হোস্টেল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে উত্তপ্ত হয়ে উঠেছে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট। হোস্টেল খোলার দাবিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। সোমবার রাত থেকে তারা পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে অবস্থান শুরু করেন। কলেজ প্রাঙ্গণেই সারা রাত কাটান শিক্ষার্থীরা। হোস্টেল না খোলা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী আরিফুল ইসলাম রাফি জানান, তিনিসহ প্রায় দেড়শ শিক্ষার্থী হোস্টেলে থেকে পড়ালেখা করছিলেন। করোনার কারণে পলিটেকনিক ও হোস্টেল বন্ধ থাকায় শিক্ষার্থীরা নিজ নিজ বাড়িতেই ছিলেন।

সমস্যা সৃষ্টি হয় পরীক্ষা নিয়ে। কর্তৃপক্ষ হোস্টেল বন্ধ রেখেই পরীক্ষা নেওয়ার ঘোষণা দেন। ১৫ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় সেমিস্টারের ব্যবহারিক পরীক্ষা শুরু হয়। আর চতুর্থ ও ষষ্ঠ সেমিস্টারের পরীক্ষা শুরু হবে ২২ ফেব্রুয়ারি। শুধু পরীক্ষা চলাকালীন সময়ের জন্য বাইরে কোথাও মেস পাওয়া যাচ্ছে না।

এ অবস্থায় আন্দোলনে যাওয়া ছাড়া কোনো পথ নেই। একাধিক শিক্ষার্থী জানান, পরীক্ষার কারণে শিক্ষার্থীরা ইনস্টিটিউটে গিয়ে হোস্টেল বন্ধ দেখে বিড়ম্বনায় পড়েন। তারা কর্তৃপক্ষের কাছে হোস্টেল খোলার আবেদন করলে তারা অপারগতা প্রকাশ করেন। প্রতিবাদে সোমবার রাত থেকে শিক্ষার্থীরা ইনস্টিটিউট প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি শুরু করেন। এ ব্যাপারে পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল মুহাম্মদ আব্দুর রকিব বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। কিন্তু সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত না পাওয়ায় হোস্টেল খোলা যাচ্ছে না। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে।’

সর্বশেষ খবর