শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

পার্ক সংস্কারে ধীরগতি বন্ধ খেলাধুলা

নওগাঁ প্রতিনিধি

পার্ক সংস্কারে ধীরগতি বন্ধ খেলাধুলা

সংস্কার কাজে ধীরগতির কারণে এক বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকার জেলা পরিষদ পার্ক। শহরবাসীর প্রাতঃভ্রমণ ও অবসর সময় কাটানোর একমাত্র পার্কটি দীর্ঘদিন বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন নিয়মিত প্রাতঃভ্রমণকারী, দর্শনার্থী ও শিশুরা।

দেখভালের দায়িত্বে থাকা নওগাঁ জেলা পরিষদ সূত্রে জানা যায়, পার্কটি নতুন রূপে সাজানোর উদ্যোগ নেওয়া হয় গত বছর শুরুর দিকে। দরপত্র আহ্বান ও বাছাই প্রক্রিয়া শেষে সংস্কার কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ফাহাদ এন্টারপ্রাইজ। কার্যাদেশ পাওয়ার ছয় মাসের মধ্যে কাজ শেষ করার কথা ছিল। কিন্তু প্রকল্পের মেয়াদ ছয় মাস আগে শেষ হলেও কাজের তেমন অগ্রগতি নেই। সংস্কার ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪৫ লাখ টাকা। কাজের মধ্যে রয়েছে মূলফটক নতুনভাবে তৈরি, হাঁটার রাস্তা, পাঠাগার ও ব্যায়ামাগার সংস্কার, দর্শনার্থী বসার জন্য কংক্রিটের পাঁচটি ছাতা তৈরি এবং সীমানাপ্রাচীর সংস্কার। ঠিকাদারি প্রতিষ্ঠান কার্যাদেশ পায় গত বছরের ১০ ফেব্রুয়ারি। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা ওই বছরের ১০ আগস্ট। সরেজমিনে দেখা যায়, উত্তর ও দক্ষিণ পাশের ফটকে তালা ঝুলছে। নির্মাণকাজে নিয়োজিত কোনো শ্রমিক পার্ক এলাকায় দেখা যায়নি।

 ফটক পুনর্নির্মাণের কথা থাকলেও কাজই শুরু হয়নি। হাঁটার রাস্তার কাজ প্রায় ৫০ শতাংশ বাকি। ব্যায়ামাগার, পাঠাগারে রং ও টাইলস বসানোর কাজ শেষ হয়নি। শুরু হয়নি সীমানাপ্রাচীর সংস্কার। শহরের পোস্ট অফিসপাড়ার বাসিন্দা গৃহবধূ সাবিনা বলেন, তার দুই ছেলে জেলা পরিষদ পার্কে বিকালে নিয়মিত খেলাধুলা করত। এক বছর ধরে বাচ্চারা পার্কে ঢুকতেই পারছে না। শহরের অন্য কোথাও খেলাধুলার ভালো পরিবেশও নেই। কাজের বিষয়ে জানতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি তানজিমুল ইসলামের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন ধরেননি। খুদে বার্তা পাঠানো হলেও উত্তর দেননি। নওগাঁ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আ ত ম আবদুল্লাহেল বাকী বলেন, করোনাসহ কিছু সমস্যার কারণে পার্ক সংস্কার কাজ নির্দিষ্ট সময়ে শেষ করা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর