শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

এসপির বাসভবনের জমি জালিয়াতির অভিযোগে গ্রেফতার ২

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর পুলিশ সুপারের বাসভবনের জমি জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পালং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জুয়েল হোসেনের করা মামলায় ১৭ ফেব্রুয়ারি রাতে শরীয়তপুর পৌরসভার ধানুকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পাঁচ দিনের রিমান্ড আবেদনসহ তাদের আদালতে পাঠানো হয়েছে। জানা গেছে, গ্রেফতার প্রধান আসামি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সালাম মাদবর। ২৫ বছর ধরে একই পদে থেকে তিনি ক্রীড়া সংস্থার অর্থ আত্মসাৎসহ জালিয়াত চক্রের নেতৃত্ব দিয়ে আসছেন।

পালং থানা ও মামলার এজাহার সূত্রে জানা যায়, এরা সরকারের মালিকানাধীন শরীয়তপুর সদর উপজেলার ৮১ নম্বর উত্তর-মধ্য পাড়া মৌজায় খতিয়ানভুক্ত মৌজা সৃজন করে। পরে কথিত মথুরা মোহন সাহা গংয়ের নামে জাল মালিকানা সৃষ্টি করে। চক্রটি জাল কাগজপত্র সৃষ্টি করে। পরে নামজারি করতে গিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সন্দেহ হয়। একপর্যায়ে পুলিশ সুপারকেও ম্যানেজ করার জন্য পাঁয়তারা চালায় চক্রটি।

পুলিশ সুপার কার্যালয়সূত্রে জানা গেছে, ১৯৭৭ সাল থেকে এ বাড়িটি পুলিশ সুপারের বাসভবন। জালিয়াত চক্র ১৯৮৫ সালে ৮৫৫ নম্বর দলিলের মাধ্যমে ভুয়া মালিকানা দাবি করে আসছে। মামলার বাদী জুয়েল হোসেন বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে চক্রের সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ করি। পরে জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।’ মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (ডিবি) সাইফুল আলম বলেন, ‘মামলার ভিত্তিতে জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এজাহারনামীয় অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। এ চক্রের অন্তরালে যারা আছে তাদেরও খুঁজে বের করা হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর