রবিবার, ৭ মার্চ, ২০২১ ০০:০০ টা

ধামরাইয়ে জমে উঠেছে ইউপি নির্বাচনের প্রচারণা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার উপকণ্ঠের ধামরাইয়ে জমে উঠেছে ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রচারণা। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা মোটরসাইকেল শোডাউন থেকে শুরু করে ঘোড়া গাড়ি ও আরও বাহারি যানবাহন ব্যবহার করে এলাকায় এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। সাধারণ ভোটারদের নজরে আসতে সাটিঁয়েছেন রঙবেরঙের ব্যানার ও ফেস্টুন। প্রতি ইউনিয়ন থেকেই প্রায় পাঁচের অধিক প্রার্থী প্রচারণা চালাচ্ছেন। দেখা গেছে, ধামরাইয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রোয়াইল ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মণি মোটরসাইকেল শোডাউন দিয়ে এলাকাবাসীর নজর কেড়েছেন। কয়েকশ মোটরসাইকেল এ শোডাউনে অংশ নেয়।

গাঙ্গুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান গতকাল কুশুরায় অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় ঘোড়ার গাড়িতে চড়ে অনুষ্ঠানে যোগ দেন। এতে উপস্থিত সবার দৃষ্টি পড়ে তার দিকে। এভাবে নেতা ও সাধারণ জনগণের নজরে আসতে চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন।

গতকাল আমতা ইউনিয়নের আওয়ামী লীগের সভায় চেয়ারম্যান প্রার্থী আরিফ হোসেন প্রায় ১২০০ মোটরসাইকেল বহর নিয়ে যোগ দেন সভায়। একই কায়দায় ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল হোসেনও সবার নজরে আসতে মোটরসাইকেল ও বিভিন্ন বাস ভর্তি নেতা-কর্মীদের নিয়ে অনুষ্ঠানে আসেন। বর্তমানে এ নির্বাচনকে ঘিরে সাজসাজ বর পুরো ধামরাই জুড়েই। তবে জল্পনা কল্পনারও শেষ নেই। চায়ের দোকান থেকে প্রতিটি এলাকার অলিগলিতে সমালোচনা একটাই কে পাচ্ছেন দলীয় টিকিট। স্থানীয় অনেক নেতা-কর্মী জানান, এ নির্বাচনকে ঘিরে অনেক চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করতে নয় তারা নির্বাচনের সুয়োগে কিছু টাকা খরচ করে  নেতা ও এলাকাবাসীর কাছে পরিচিত হতে চাচ্ছেন। উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, প্রতি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী কয়েকজন হলেও নৌকার প্রার্থী থাকবে একজন। তাই দলের বাইরে যাওয়ার কারও সুয়োগ নেই।

 

সর্বশেষ খবর