সোমবার, ৮ মার্চ, ২০২১ ০০:০০ টা

পাউবোর পরিত্যক্ত ভবন অপরাধীদের ‘স্বর্গরাজ্য’

ঠাকুরগাঁও প্রতিনিধি

পাউবোর পরিত্যক্ত ভবন অপরাধীদের ‘স্বর্গরাজ্য’

সদর উপজেলার রুহিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কয়েকটি ভবন দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এসব ভবনের চারপাশে পচা-দুর্গন্ধ ময়লা-আবর্জনা, ফেনসিডিলের বোতল, ইনজেকশনের সিরিঞ্জসহ ব্যবহৃত অনেক কিছুই পড়ে আছে। ভবনের চারপাশে ঝাড়-জঙ্গল ও সংস্কারের অভাবে দেয়ালও নষ্ট হয়ে গেছে। হাত দিলেই যেন পলেস্তারা খসে পড়ার মতো অবস্থা। স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ এই ভবনগুলো পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

প্রতি রাতেই এখানে বসে মাদক ও জুয়ার আসর। রাতের অন্ধকারে অজ্ঞাত মানুষদের ধরে নিয়ে এসে মালামাল লুট করে  নেয় অনেকেই। এছাড়া জেলার বিভিন্ন স্থান থেকে নিয়ে আসা হয় পতিতা। আবাসিক ভবনগুলো দখল করে যে যার মতো করে বসবাস করছেন। এমন একটি প্রতিবেদন সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত হয়। তবুও টনক নড়েনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। ওই ভবনে বিদ্যুৎ ব্যবস্থা না থাকায় গভীর রাত পর্যন্ত চলে অসামাজিক কার্যকালাপ। স্থানীয় ইউপি চেয়ারম্যান  মো. মনিরুল হক বাবু বলেন, এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিহিত করেছি। তবুও কাজের কাজ কিছু হয়নি। সেখানে প্রতিনিয়ত অসামাজিক কার্যকলাপ হচ্ছে।

এ নিয়ে এলাকাবাসী অভিযোগ দিয়েছেন। পাউবোকে একাধিকবার বলা হয়েছে ভবনগুলো মেরামত করার জন্য। রুহিয়া থানার ওসি চিত্তরঞ্জন কুমার রায় বলেন, অভিযোগ তদন্ত করে দেখা হবে।

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রবিউল ইসলাম বলেন, জনবলের অভাবে এই ভবনগুলো পড়ে আছে। আর দেখাশোনার জন্য দুই-একটি ভবন স্বল্প মূল্যে ভাড়া দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর