রবিবার, ১৪ মার্চ, ২০২১ ০০:০০ টা

দিয়াশলাই জ্বালাতেই বিস্ফোরণ

ঘুমন্ত স্বামী-সন্তানসহ গৃহবধূ দগ্ধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে রান্নার জন্য চুলা জ্বালাতে গিয়ে বিস্ফোরণ ও অগ্নিকান্ডে ঘুমন্ত স্বামী-সন্তানসহ গৃহবধূ দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন- গাইবান্ধা সদর থানার বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদের ছেলে মামুন মিয়া ওরফে সুমন, মামুনের স্ত্রী মরিয়ম ও ছেলে সাকিন মাহমুদ (৫)। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে ওই বাড়ির দেয়াল ও দরজা উড়ে যায়।

কাশিমপুর থানার ওসি মাহবুবে খুদা ও স্থানীয়রা জানান, কা?শিমপুর থানাধীন সারদাগঞ্জ ভূইয়াপাড়া এলাকার জাকির হোসেনের টিনশেড বাড়িতে সপরিবারে ভাড়া থেকে কারখানায় চাকরি করেন মামুন। সাকিন স্থানীয় মাদরাসার শিক্ষার্থী। গৃহবধূ মরিয়ম শনিবার ভোরে ঘুম থেকে উঠে রান্না করতে যান। এ সময় তার স্বামী ও সন্তান ঘুমিয়ে ছিল। রান্নাঘরে দিয়াশলাই দিয়ে গ্যাসের চুলা জ্বালাতেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে দগ্ধ হন মরিয়ম ও তার ঘুমন্ত স্বামী-সন্তান। বিস্ফোরণে রান্নাঘর ও বসতঘরের দেয়াল এবং দরজা বাইরের দিকে ধসে পড়ে। শব্দ শুনে প্রতিবেশীরা এসে আগুন নেভান।

দগ্ধদের মধ্যে শিশুটির অবস্থা গুরুতর। তার শরীরের প্রায় ৬০ ভাগ ঝলসে গেছে। ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ধারণা করা হচ্ছে দিয়াশলাইর আগুন ঘরের ভিতর জমে থাকা গ্যাসের সংস্পর্শে এলে এ ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর