শনিবার, ৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সেলফিতে বেগুনি ধান ও পতাকা

নালিতাবাড়ী প্রতিনিধি

চারদিকে সবুজ ধানের মাঝখানে বেগুনি রঙের ধান। তার পাশেই একখন্ড জমিতে ধান দিয়ে বাংলাদেশের পতাকা অঙ্কন করা। চলাচলকারী সবাই ধানখেতে ব্যতিক্রম দৃশ্য দেখে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। এমন চিত্র দেখা গেল গত বৃহস্পতিবার শেরপুরের নালিতাবাড়ীর রুপনারায়ণকুড়া ইউনিয়নের দেবীপুর গ্রামে।

জানা যায়, নালিতাবাড়ী পৌর শহরের ব্যবসায়ী রণজিৎ সাহা দেবীপুর গ্রামে কৃষি খামারে শখের বসে জাতীয় পতাকা ও বেগুনি ধানের চাষ করেছেন। এক একর জমিতে জাতীয় পতাকা অঙ্কন করেছেন এবং ৬০ শতাংশ জমিতে আবাদ করেছেন বেগুনি ধান। নালিতাবাড়ী থেকে হালুয়াঘাট যাওয়ার পথে কদমতলী বাজার পার হওয়ার পর সড়কের পাশে সব জমিতে সবুজ ধানে দোল খাচ্ছে। শুধু একখন্ড জমিতে গোলাপি ধান দিয়ে বৃত্তাকার করে বাংলাদেশের জাতীয় পতাকা ফুটিয়ে তোলা হয়েছে।

চারদিকে সবুজ ধানের সমারোহে জাতীয় পতাকার অবয়ব এবং বেগুনি ধানখেত দেখতে লোকজন আসছেন প্রতিনিয়ত। কৃষক ও ব্যবসায়ী রণজিৎ সাহা বলেন, শখের বসেই গত বছর বেগুনি ধান চাষ করেছিলাম। এ বছরও ১২ কাঠা জমিতে বেগুনি ধান লাগিয়েছি। ধান লাগিয়ে অঙ্কন করেছি জাতীয় পতাকা। বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন লোক দেখতে আসেন আর ছবি আর সেলফি তোলেন। এসব দেখে আমারও খুব ভালো লাগে।

 

সর্বশেষ খবর