মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী সেই আরমান ধরা পড়ল অস্ত্র-গুলিসহ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের আন্দোলনের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুর করা মো. আরমান আলিফকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বিকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে র‌্যাব-১৪ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের চোখ এড়াতে আরমান চুল-দাড়ি কামিয়ে ফেলেছিলেন। গত রবিবার রাতে সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশ উপেক্ষা করে করোনাকালেও নারায়ণগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে গতকাল স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। পরীক্ষার্থীরা জানায়, করোনাকালে গত ১ বছরে কোনো ধরনের ক্লাস হয়নি। অথচ ফরম ফিলাপের সময়ে অতিরিক্ত অর্থ আদায় করছে কর্তৃপক্ষ। বিদ্যালয়েরর সহকারী প্রধান শিক্ষক নিলুফা ইয়াসমিন জানান, গত বছরের শেষ দিকে তারা মডেল টেস্ট পরীক্ষা নিয়েছিলেন। যারা তখন ফি দেয়নি তাদের ফি দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম জানান, সরকার নির্ধারিত ফির চেয়ে বেশি নেওয়ার নিয়ম নেই। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব।     -নারায়ণগঞ্জ প্রতিনিধি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি : বোনের সঙ্গে দেখা হলো না জিবুর

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার স্কুলছাত্রী জিবু আক্তার (১০)। বোনের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। কিন্তু তার আর বোনের সঙ্গে দেখা হয়নি। শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চ থেকে গতকাল তার মরদেহ উদ্ধার হয়। দুর্ঘটনায় তার আরেক বোন লিপি ও দুলাভাই খাইরুল গুরুতর আহত হন।

জিবু কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের তোফাজ্জেল হাওলাদারের মেয়ে। সে স্থানীয় জমাদ্দারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। রবিবার মুন্সীগঞ্জে বোন তামান্নার বাসায় যাওয়ার পথে সাবিত আল হাসান নামক লঞ্চ শীতলক্ষ্যা নদীতে ডুবে যায়। গতকাল লঞ্চের ভিতর থেকে উদ্ধারকারীরা জিবুর লাশ উদ্ধার করে।

                -ঝালকাঠি প্রতিনিধি

নির্বাচনী সংঘর্ষে আহত ১১

ঝালকাঠির নলছিটিতে দুই ইউপি সদস্য (মেম্বার) প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ১১ জন আহত হন। গতকাল উপজেলার দপদপিয়া ইউনিয়নের কয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে দপদপিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী হাসান বিশ্বাস বাড়ি থেকে মোটরসাইকেলযোগে উপজেলা শহরে যাচ্ছিলেন। পথে ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী আবদুল্লাহ আল মামুনের সমর্থকরা সাতঘর এলাকার তার ওপর হামলা চালায়।

-ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ৩০ মার্চ বাংলাদেশ প্রতিদিনে ‘আওয়ামী লীগের পদ ব্যবহার করে প্রচারণা শিরোনামে প্রকাশিত’ সংবাদের প্রতিবাদ করেছেন মো. ফিরোজ খানের মেয়ে ফারজানা খানম রিনি। প্রতিবাদপত্রে তিনি দাবি করেন যে, প্রকাশিত সংবাদ ‘অসত্য’। আমার বাবা বিএনপি থেকে পদত্যাগ করেই আওয়ামী লীগে যোগ দেন। বিজ্ঞপ্তি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর