সোমবার, ১২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

নেত্রকোনায় ডিজিটাল জুয়ায় বিপথগামী তরুণ-তরুণীরা

রাতের আঁধারে তালাবদ্ধ ঘরে বড় স্কিনের ট্যাবলেট ফোনে (ট্যাব) বিশেষ সফটওয়্যারের মাধ্যমে চলে জুয়ার ডিল (চাল)। পাশেই জমা হচ্ছে টাকার স্তূপ। ট্যাবে সফটওয়্যারের ঘুরপাক থেমে গেলে শোনা যাচ্ছে কারও উচ্ছ্বাস, আবার কারও আর্তনাদ। প্রতি রাতে ডিজিটাল জুয়ার এমন আসর বসে নেত্রকোনার মোহনগঞ্জে। জুয়ার পাশাপাশি চলে মাদক সেবনও। ডিজিটাল এ জুয়ায় বিপথগামী হচ্ছে উঠতি বয়সের ছেলে-মেয়েরা। জুয়ার টাকা জোগাতে কেউ কেউ বেছে নিচ্ছে অপরাধের পথ। জানা যায়, মোহনগঞ্জ রেলস্টেশনের পূর্বদিকে রেললাইন ঘেঁষে গড়ে ওঠা মাছ-সবজি বাজারের এলাকা ঘিরে গড়ে উঠেছে ডিজিটাল জুয়ার আসর। এখানে রাত গভীর হলে বয়স্কদের পাশাপাশি ভিড় বাড়তে থাকেন তরুণ-তরুণীরা। এ খেলায় প্রতিদিন অনেকে নিঃস্ব হয়ে বাড়ি ফিরছেন। ইউএনও আরিফুজ্জামান বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। -নেত্রকোনা প্রতিনিধি

 


জমি নিয়ে বিরোধের জেরে নারীকে কুপিয়ে হত্যা

বরিশালের হিজলায় রেহেনা বেগম (৪১) নামে এক নারীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। হামলকারীরা তার মা নূরজাহান বেগমকেও (৭০) কুপিয়ে আহত করেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। গতকাল বিকালে উপজেলার শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, রেহেনার লাশের সুরতহাল করতে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এদিকে, কুমিল্লা নগরীর ১৬নং ওয়ার্ডের সংরাইশ পাকপাঞ্জাতন মুজিবীয়া সুন্নিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা থেকে এক শিশু শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। শিশুটির নাম সাব্বির হোসেন সজিব (০৭)। সাব্বির আদর্শ সদর উপজেলার জগন্নাথপুরের আলমগীর হোসেনের ছেলে।

                -নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও কুমিল্লা প্রতিনিধি

 


‘রোগীর কাছে ডাক্তার’ টিমের ব্যাপক সাড়া

শরীয়তপুরের নড়িয়ার দুর্গম এলাকা কাঞ্চনপাড়ার মরিয়ম (৫০) উচ্চ রক্ত চাপে ভুগছিলেন। ভ্রাম্যমাণ মেডিকেল হাসপাতালে চিকিৎসা পেতে গতকাল  ফোন করেন তিনি। এক ঘণ্টার মধ্যে সেখানে পৌঁছে যায় ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ টিমের চিকিৎসক ও সেবিকার দল। টিমের চিকিৎসক শওকত হোসেন মরিয়মকে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও ওষুধ দেন। এরপর তিনি আরও কয়েক গ্রামের কিছু রোগী দেখেন। এই টিমের উদ্যোক্তা শরীয়তপুর-২ আসনের এমপি পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। করোনা ও লকডাউনে ঘরবন্দী মানুষকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গত ৮ এপ্রিল তিনি নির্বাচনী এলাকার সখিপুর ও নড়িয়া উপজেলার জন্য ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা চালু করেন।       -শরীয়তপুর প্রতিনিধি


ভুল অপারেশনে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে গৃহবধূ

ঝালকাঠির রাজাপুরের ক্লিনিকে ভুল অপারেশনের শিকার হয়ে ফরিদা বেগম নামে এক গৃহবধূ এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। উন্নত চিকিৎসার জন্য গত শনিবার তাকে বরিশাল পাঠানো হয়েছে। ভিকটিম গৃহবধূর স্বামী ইদ্রিস মোল্লা এ ঘটনায় এক মাস আগে ঝালকাঠি সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ করেছেন। গত বছরের ১০ নভেম্বর ফরিদা বেগমকে রাজাপুরের সোহাগ ক্লিনিকে ভর্তি করলে ১১ নভেম্বর ডা. নাসরিন সুলতানা তার জরায়ু টিউমার অপারেশন করেন। অপারেশনের  পর তার শারীরিক অবস্থার ক্রমেই অবনতি ঘটে। পরবর্তীতে বরিশালে নিয়ে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ দেখালে অপারেশনে ত্রুটি ও প্রসাবের স্থানের একটি রগ কেটে যাওয়ার বিষয় ধরা পড়ে। অভিযুক্ত চিকিৎসক নাসরিন সুলতানা বলেন, আমি ওই ক্লিনিকে অনেক অপারেশন করেছি। কোনো দুর্ঘটনা ঘটেছে বলে মনে পড়ে না। সোহাগ ক্লিনিকের মালিক আহসান হাবিব সোহাগ বলেন, অপারশেন সফলভাবেই সম্পন্ন হয়েছে।

                -ঝালকাঠি প্রতিনিধি


থানায় অভিযোগ দেওয়ায় হামলা

বগুড়ার শেরপুরে পুলিশের কাছে অভিযোগ দেওয়ায় বাদী ও তার লোকজনের ওপর হামলা চালিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এতে নারীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। আহতদের তিনজনকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বিকালে উপজেলার সুঘাট ইউনিয়নের শরীফ সুঘাট গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- উপজেলার শরীফ সুঘাট গ্রামের মাজেদুর রহমানের ছেলে কামাল পাশা (৩৫), ভাই আলম হোসেন (৩৬) ও তার স্ত্রী লতা বেগম (২৭), রাজু আহম্মেদ (২৭) এবং তার ভাই সাগর হোসেন (২৫)। পুলিশ ও ভুক্তভোগীরা জানায়, জমি নিয়ে উপজেলার সুঘাট ইউনিয়নের শরীফ সুঘাট গ্রামের রাজু আহম্মেদের সঙ্গে একই গ্রামের মানিক তালুকদারের বিরোধ চলছিল। এর জেরে রাজু শেরপুর থানায় লিখিত অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষের লোকজন বাদী পক্ষের ওপর হামলা চালায়।

                -নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর