বুধবার, ২৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

কেজিতে তরমুজ বিক্রি করায় ১৪ ব্যবসায়ীকে জরিমানা

মাদারীপুরে কেজিতে তরমুজ বিক্রির দায়ে ১৪ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাইফুদ্দিন গিয়াস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভ্রাম্যমাণ আদালত শহরের চৌরাস্তা, পুরানবাজার, ইটেরপুল বাজার ও মুস্তফাপুর ফলের আড়তে অভিযান পরিচালনা করে। এ সময় কেজিতে তরমুজ বিক্রির দায়ে ১২ ব্যবসায়ীকে ৫০০ করে ৬ হাজার টাকা ও অপর দুই ব্যবসায়ীকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

-মাদারীপুর প্রতিনিধি

 

৭ বছর পর আইসিইউ চালু

অবশেষে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের আইসিইউ চালু হলো। ২০১৪ সালে আইসিইউ  স্থাপিত হলেও দীর্ঘদিন বন্ধ ছিল সেটি। ভয়াবহ করোনাকালেও কোনো কাজে আসেনি আইসিইউটি। কোনো রোগীর আইসিইউ সেবা প্রয়োজন হলে ঢাকা যেতে বাধ্য হতো। এটি চালু হওয়ায় কিছুটা স্বস্তি দেখা দিয়েছে মানুষের মাঝে। মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল এর তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ বলেন এই হাসপাতালে ২০১৪ সালে আইসিইউটি  স্থাপিত হয়। সেন্টাল অক্সিজেন সংযোগ ছিল না বলে  আইসিইউ সেবা বন্ধ ছিল। তাছাড়া  লোকবলও ছিল না।  গত ২৫ এপ্রিল নতুন ভবনে দুই বেডের আইসিইউ চালু করা হয়। এ ছাড়া হাসপতালে অনেক সমস্যা রয়েছে। ১০০ শয্যা হাসপাতালেরই লোকবল সংকট রয়েছে। তার ওপর ২৫০ শয্যা হাসপাতাল পরিচালনা কঠিন হয়ে পড়েছে। তিনি আরও বলেন, গুরুত্বপূর্ণ এই হাসপাতালটি প্রতিষ্ঠা হয়েছে দীর্ঘদিন। এখন পর্যন্ত জরুরি বিভাগের জন্য ডাক্তারের পদ সৃষ্টি হয়নি। বিকল্প পন্থায় জরুরি বিভাগ চালানো হচ্ছে।

-মানিকগঞ্জ প্রতিনিধি

 

সাহরি নিয়ে অসহায়দের পাশে ইউএনও

আড়াইহাজারে মধ্যরাতে সাহরি নিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ইউএনও সোহাগ হোসেন। তিনি সোমবার দিবাগত রাতে উপজেলার সদর বাজার, গোপালদী, কালিবাড়ী, রামচন্দ্রদী, বিনাইরচর, কালিরহাট, ফকিরবাড়িসহ বিভিন্ন এলাকা ঘুরে অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে সাহরির খাবার তুলে দেন। ইউএনও বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় শতাধিক ভাসমান ও ছিন্নমূল মানুষের মধ্যে এই খাবার বিতরণ করা হয়। খাবারের তালিকায় ছিল ভাত, মুরগির মাংস, সবজি, ডিম ও পানীয়। অসহায় মানুষগুলো খাবার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশার ভূমি উজ্জল হোসেন। সোহাগ হোসেন বলেন, মহামারীতে খেটে খাওয়া মানুষগুলোর আয়-রোজগার কমে যাওয়ায় সাহরিতে তারা যেন একটু ভালো খেতে পারেন সে জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

-আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর