শুক্রবার, ৭ মে, ২০২১ ০০:০০ টা

ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল

হবিগঞ্জ প্রতিনিধি

ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল

কার্পেটিং উঠে বেহাল কাকাইলছেও-আজমিরীগঞ্জ সড়ক

হবিগঞ্জের কাকাইলছেও-আজমিরীগঞ্জ সড়ক খানাখন্দে বেহাল হয়ে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে এ সড়কে চলাচল করছেন যাত্রীরা। জনগুরুত্বপূর্ণ এ সড়ক সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, কাকাইলছেও চৌধুরীবাজার থেকে সৌলরী হয়ে আজমিরীগঞ্জ উপজেলা সদরের দূরত্ব ছয় কিলোমিটার। এক সময় আজমিরীগঞ্জ নৌ-টার্মিনাল থেকে কাকাইলছেও নৌকাঘাট পর্যন্ত যাত্রীবাহী নৌকা এবং পরবর্তীতে ট্রলার চলাচল করত। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার কাকাইলছেও-আজমিরীগঞ্জ সড়কের কালনীপাড়া ও বদলপুর গ্রামের অদূরে দুটি বেইলি ব্রিজ নির্মাণসহ ওই সড়কের মাটি ভরাটের কাজ সম্পন্ন করে। সড়কটির একাংশ ইট সোলিং করা হয়। এ সময় সড়কে যাত্রীবাহী টমটম ও রিকশা চলাচল শুরু করে। পরবর্তীতে রাস্তার একাংশ ঢালাই করা হয়। সময়ের আবর্তে বন্ধ হয়ে যায় নৌযান চলাচল। কাকাইলছেও-আজমিরীগঞ্জ সড়কে ব্যাপকভাবে শুরু হয় টমটমসহ বিভিন্ন যানবাহন চলাচল।

গত বর্ষা মৌসুমে টানা বৃষ্টি ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে সড়কটি তলিয়ে যায়। এক সময় পানি নেমে গেলেও দীর্ঘ ছয় কিলোমিটার রাস্তার ৯০ ভাগেরই ঢালাই, কার্পেটিং ভেঙে খানাখন্দে পরিণত হয়। কোথাও কোথাও দেবে যায় সড়ক। এমন অবস্থায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর সড়কের বিভিন্ন স্থান সংস্কারের জন্য অর্থ বরাদ্দ দেয়। অভিযোগ রয়েছে, দায়সারা কাজ করেছেন সংশ্লিষ্ট ঠিকাদার। তাছাড়া অধিকাংশ স্থান এখনো সংস্কার হয়নি। এসব স্থানে যাত্রীরা টমটম, রিকশা ও মোটরসাইকেলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন তারা।

সর্বশেষ খবর